• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্রাজিলের বিপক্ষে এই একাদশ নিয়ে খেলবে আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৬, ২০১৮, ০৭:২৪ পিএম
ব্রাজিলের বিপক্ষে এই একাদশ নিয়ে খেলবে আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

ঢাকা: রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার হতাশাজনক পারফরমেন্সের পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন লিওনেল মেসি। কোচ লিওনেল স্কালোনির সাথে পরামর্শেই করেই  বিশ্রামে রয়েছেন এই বার্সা তারকা। তাই মরুর দেশ সৌদি আরবে হতে যাওয়া আর্জেন্টিনা-ব্রাজিল মহারণে প্রিয় খেলোয়াড় মেসির খেলা দেখা থেকে বঞ্চিত হবেন ভক্তরা।  

প্রীতি ম্যাচে ব্রাজিলের চেয়ে অভিজ্ঞতায় অনেকটা পিছিয়ে আর্জেন্টিনা। এই দলে অভিজ্ঞ খেলোয়াড় নেই বললেই চলে। লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরোদের কেউই খেলছেন না। তাই ভক্তদের প্রশ্ন চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে কেমন একাদশ গড়ছে কোচ লিওনেল স্কালোনি।  

এদিকে আর্জেন্টিনার শুরুর একাদশে দেখা যেতে পারে বেশ কয়েকটি নতুন মুখকে। গোল করার দায়িত্বে থাকতে পারেন পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল কোরেয়া। আর গোলবার সামলাবেন সার্জিও রোমেরো। দলের আক্রমণভাগে নেতৃত্বে থাকার সম্ভাবনা আছে ইকার্দির। তবে তাঁর হালকা চোটের কারণে প্রথম একাদশে সুযোগ মিলতে পারে লেওরাতো মার্টিনেজের। এ ছাড়া ডানে থাকবেন ম্যাক্সিমিলিয়ানো মেসা আর বাঁয়ে পাওলো দিবালা। তবে ভালো ফর্মে থাকায় গঞ্জালো মার্টিনেজকেও প্রথম একাদশে রাখতে পারেন আর্জেন্টিনা কোচ।

অভিজ্ঞতার চেয়ে খেলোয়াড়দের বর্তমান ফর্মকে এগিয়ে রাখলেই হয়তো ভালো করবেন স্কালোনি। আর আর্জেন্টিনাও হয়তো এর আগে অভিজ্ঞতাকে পুঁজি করে পাওয়া হতাশা থেকে হয়তো শিক্ষা নেবে।

আগের ম্যাচে ইরাককে হারাতে বেগ পেতে হয়নি। জয়ও এসেছে ৪–০ গোলের বড় ব্যবধানে। তবে ইকার্দি বলেছেন, ‘ইরাক ম্যাচটা মোটেই সহজ ছিল না। ওরা মাঝে মাঝেই লড়াইয়ে ফেরার চেষ্টা করছিল। আমরা সেটা সামলেই খেলেছি।’ ইকার্দির আরও বলেন, ‘আমাদের অনুশীলন খুব ভালো হচ্ছে। আর্জেন্টিনার ভবিষ্যতের কথা ভেবেই আমরা প্রস্তুত করছি নিজেদের।’

ব্রাজিল ম্যাচের গুরুত্বের কথা ভেবেই আক্রমণে জুভেন্টাস তারকা পাওলো দিবালার সঙ্গে ইকার্দিকে জুড়ে দেবেন স্কালোনি। সঙ্গে থাকবেন অ্যাঞ্জেল কোরিয়া। পাশাপাশি নেইমারদের বিরুদ্ধে রক্ষণ সংগঠনকে মজবুত করতে দলে ফিরতে চলেছেন সেন্টার ব্যাক ওটামেন্ডি।

এদিকে সার্জিও রোমেরোকে অধিনায়ক করে নতুন এই দলটা গত তিন ম্যাচে অপরাজিত স্কালোনি। গুয়েতেমেলা, কলম্বিয়া ও ইরাকের পর এবার ‘সুপার ক্লাসিকো’। নতুন আর্জেন্টিনার সামনে পুরোনো দ্বৈরথ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!