• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ব্লগার অনন্ত হত্যা মামলার চার্জ গঠন ৩০ জুন


সিলেট প্রতিনিধি মে ১৫, ২০১৮, ১০:৩০ পিএম
ব্লগার অনন্ত হত্যা মামলার চার্জ গঠন ৩০ জুন

সিলেট : সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার চার্জ গঠন আগামী ৩০ জুন নির্ধারণ করেছেন আদালত। সিলেট মহানগর দায়রা জজ আদালত সোমবার (১৪ মে) এ তারিখ নির্ধারণ করেন। সেই সঙ্গে মামলাটি অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়েছে জানিয়ে মহানগর দায়রা জজ আদালতের পিপি মফুর আলী বলেন, চার্জ গঠনের তারিখ নির্ধারণের মধ্য দিয়ে অনন্ত হত্যা মামলার বিচার প্রক্রিয়া শুরু হচ্ছে।

এ মামলায় যে ছয়জনকে অভিযুক্ত করে চার্জশিট দেওয়া হয়েছিল, তারা হলো- সিলেটের কানাইঘাটের জমশেদ আলীর ছেলে আবুল হোসেন (২৫), একই উপজেলার আবদুর রবের ছেলে ফয়সাল আহমদ (২৭), সুনামগঞ্জ জেলার আমির উদ্দিনের ছেলে হারুনুর রশিদ (২৫), কানাইঘাটের হাফিজ মঈন উদ্দিনের ছেলে মান্নান ইয়াহইয়া ওরফে মান্নান রাহী (২৪), ফালজুড় গ্রামের জোয়াদুর রহমানের ছেলে আবুল খায়ের রশিদ আহমদ (২৪) এবং ব্রাহ্মণবাড়িয়ার ফেরদৌস-উর-রহমানের ছেলে শফিউর রহমান ফারাবী (৩০)।

এর মধ্যে মান্নান রাহী, রশিদ আহমদ ও ফারাবী কারাগারে এবং বাকিরা পলাতক রয়েছে। এর আগে ২০১৭ সালের ২৮ আগস্ট পাঁচজনকে আসামি করে ও ১১ জনকে অব্যাহতির আবেদন জানিয়ে অনন্ত হত্যা মামলার চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটের ওপর গত ১৮ অক্টোবর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত পুনরায় তদন্ত করে সম্পূরক চার্জশিট দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১২ মে সিলেট মহানগরীর সুবিদবাজারে অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার বড়ভাই রত্বেশ্বর দাশ বাদী হয়ে সিলেট নগরীর বিমানবন্দর থানায় অজ্ঞাত চারজনকে আসামি করে মামলা করেন। প্রথমে পুলিশ মামলাটির তদন্ত করলেও পরে সিআইডিতে হস্তান্তর করা হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!