• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘ভদ্রপাড়া’য় আলোচিত অর্ষা


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ৪, ২০১৯, ০২:০৭ পিএম
‘ভদ্রপাড়া’য় আলোচিত অর্ষা

ঢাকা : অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলায় ভার্সেটাইল অভিনেত্রী নাজিয়া হক অর্ষা অনেক ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। তবে কিছুদিন আগে থেকে বাংলাভিশনে প্রচার শুরু হওয়া সকাল আহমেদ পরিচালিত, বৃন্দাবন দাস রচিত ‘ভদ্রপাড়া’ নাটকটিতে অভিনয়ের জন্য অভূতপূর্ব সাড়া পাচ্ছেন।

এই ধারাবাহিকের প্রধান একটি চরিত্র কুসুম-এ অভিনয় করছেন তিনি। আরো আছেন ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশী, লুৎফর রহমান জর্জ, নাদিয়া, সাজু খাদেম, প্রাণ রায়, জয়রাজসহ আরো অনেকে।

লাক্স-চ্যানেল আই প্লাটফরম দিয়ে মিডিয়াতে অর্ষার অভিষেক হলেও তার সমসাময়িক সময়ের অনেকের চেয়ে অভিনয়ে বিশেষ নৈপুণ্য প্রদর্শন করে একজন জাত অভিনেত্রী হিসেবে আলোচনায় এসেছেন তিনি। যে কারণে সব সময়ই একটু ভিন্ন ঘরানার কিংবা একটু বেশি চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে অভিনয় করার সুযোগ এসেছে তার কাছে। সকাল আহমেদের ‘ভদ্রপাড়া’ নাটকের ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। এখন পর্যন্ত ধারাবাহিকটির মাত্র পাঁচটি পর্ব প্রচারিত হয়েছে।

কিন্তু মাত্র পাঁচ পর্ব প্রচারেই আলোচনায় এসেছে ‘ভদ্রপাড়া’ নাটকটি এবং অর্ষা অভিনীত চরিত্রটিও। শুধু তাই নয় নাটকটির গল্প এবং অন্যান্য শিল্পীর অভিনয়ে প্রাণবন্ত উপস্থিতি দর্শককে মুগ্ধ করছে।

নির্মাতা সকাল আহমেদ বলেন, ভদ্রপাড়া এমন একটি গল্পের পটভূমি নিয়ে নিমিত যেই ভদ্রপাড়ায় আমাদের চোখের অন্তরালে ভদ্রবেশী মানুষগুলোই সমাজে বেশি ক্ষতি করছে।

অথচ ভদ্রপাড়ায় যারা অপরাধী হিসেবে চিহ্নিত তাদের নিয়েই মানুষ বেশি আলোচনা সমালোচনা করে। অন্তরালের মানুষগুলো থেকে যায় আড়ালে। নাটকটি প্রচারের পর থেকে বাংলাভিশনে প্রচার চলতি অন্যান্য ধারাবাহিকের চেয়ে ইউটিউব ভিউয়ার্সের দিক দিয়ে শীর্ষে রয়েছে। এটা অনেক বড় প্রাপ্তি।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অর্ষা বলেন, সকাল আহমেদের নির্দেশনায় এর আগেও আমি ধারাবাহিকে অভিনয় করেছি। কিন্তু ভদ্রপাড়াতে অভিনয়ের জন্য আমি শুরু থেকেই সত্যিই অনেক বেশি সাড়া পাচ্ছি।

এর কারণ হচ্ছে দুটো-

এক. বৃন্দাবন দাদার গল্পে অবশ্যই একটি বার্তা থাকে যা সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখে।

দুই. সকাল ভাই তার অন্যান্য নাটকের চেয়ে এই নাটকটি নির্মাণে অনেক অনেক বেশি যত্নশীল ছিলেন, মনোযোগী ছিলেন। আর আমরা সবাই তাকে সর্বাত্মক সহযোগিতা করেছি। যে কারণে নাটকটি দর্শকও বেশ আগ্রহ নিয়ে দেখছেন। ভদ্রপাড়ার একজন শিল্পী হিসেবে আমি গর্বিত।

অনফোকাসের ব্যানারে ভদ্রপাড়া নাটকটি প্রযোজনা করছেন কাজী রিয়াজ হোসেন নয়ন। সপ্তাহে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮টা ১৫ মিনিটে নাটকটি বাংলাভিশনে প্রচার হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!