• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভাগ্য সহায় হচ্ছে না ‘অগ্নি’খ্যাত নায়িকা মাহীর


বিনোদন প্রতিবেদক জুলাই ২৩, ২০১৯, ১২:৪৫ পিএম
ভাগ্য সহায় হচ্ছে না ‘অগ্নি’খ্যাত নায়িকা মাহীর

ঢাকা : চিত্রনায়িকা মাহিয়া মাহী দীর্ঘদিন ধরে সাফল্যের মুখ দেখতে পারছেন না । গত বছর একাধিক ছবি মুক্তি পেলেও তাতে আশার আলো জ্বলেনি। নতুন বছরের শুরুতে ‘অন্ধকার জগত’ দিয়ে ছন্দে ফিরতে চেয়েও ব্যর্থ হন তিনি। চলতি বছরে জ্বলে ওঠার শেষ হাতিয়ার ছিল মুক্তি প্রতীক্ষিত ‘অবতার’ সিনেমাটি। ছবিটি নিয়ে প্রচুর প্রত্যাশা ছিল মাহীর।

অথচ ভাগ্য যেন কিছুতেই সহায় হচ্ছে না ‘অগ্নি’খ্যাত এই তারকার।

শুক্রবার (১৯ জুলাই) মুক্তি পাওয়ার উক্তি ছিল মাহী অভিনীত অবতার ছবিটি। অথচ ছবির পরিবর্তে ওই দিন প্রকাশ সাধন হয় ছবিটির টিজার। টিজারে তুলে ধরা হয় ছবিটির বিশেষ সামান্য অংশ।

জানা গেছে, দেশজুড়ে বন্যার কারণে ছবিটির মুক্তি পিছিয়ে দিয়েছেন ছবিটির নির্মাতা মাহমুদ হাসান শিকদার। এ কারণে অনেকটাই মর্মাহত ছবির নায়িকা মাহিয়া মাহী।

তিনি বলেন, ‘অনেক প্রত্যাশা ছিল ছবিটি নিয়ে। আমার বিশ্বাস ছিল অবতার মুক্তির জন্য এই সময়টাই মোক্ষম সময় ছিল। আমি নিজেও মুখিয়ে ছিলাম ছবির জন্য। অথচ বন্যার কারণে সবকিছু এলোমেলো হয়ে গেল।’


মাহী জানান, ‘ছবিটির গল্পটাও অসাধারণ। মানব সভ্যতার শুরু থেকে ভালো আর মন্দের ভারসাম্য দোদুল্যমান। মানবতা রক্ষায় কোথাও কোনো দেবতার আগমনী বার্তা নেই। তবুও সভ্যতার দায় মেটাতে কাউকে না কাউকে প্রতিবাদের চিৎকার দিতেই হয়, হাতে নিতে হয় মুক্তির ঝান্ডা, হতে হয় অবতার। এই অবতারদের গল্প নিয়ে এগিয়ে গেছে ছবিটির কাহিনি।’

ছবিটির নির্মাতা মাহমুদ হাসান শিকদার জানান, দেশের বিভিন্ন এলাকায় বন্যায় মানুষ দুঃখ পাচ্ছে। এর মধ্যে ছবিটি মুক্তি দিতে চাইনি। তাই মুক্তির তারিখ পরিবর্তন করে ১৩ সেপ্টেম্বর সাধন হয়েছে। আর ঈদুল আজহার আগের দিন প্রকাশ সাধন হবে সিনেমার আইটেম গান ‘রঙিলা বেবি।

তিনি আরও বলেন, ‘বন্যা পরিস্থিতির কারণে আমরা ছবিটি ঈদুল আজহার পরে ১৩ সেপ্টেম্বর মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি অবতার। টিজার দেখে অনেকেই সেটা বুঝেছেন। ছবিটিতে নাচ, গান, অ্যাকশন সবই থাকছে।’

২০১৭ সালের ডিসেম্বরে ‘অবতার’র শুটিং শুরু হয়। শেষ হয় ২০১৮ সালের ডিসেম্বরে। ‘অবতার’র কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছেন সাগা এন্টারটেইনমেন্ট। সিনেমাটিতে গান থাকছে মোট পাঁচটি। এর মধ্যে চারটি তৈরি হয়েছে। গানগুলো লিখেছেন শহীদুলস্নাহ ফরায়জী ও তারিক তুহিন। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। গলা দিয়েছেন ন্যান্সী, এসআই টুটুল, বাল্য ও যৌবনের মধ্যবর্তী বয়সী ছেলে ও পুলক।

মাহিয়া মাহি ছাড়াও এতে অভিনয় করেছেন- আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত ও নবাগত জেএইচ রুশো। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ কিসলু, আহমেদ হুমায়ুন ও কিশোর। গান লিখেছেন- শহীদুলস্নাহ ফরায়েজী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। গানগুলোয় গলা দিয়েছেন ন্যান্সী, এসআই টুটুল, ঐশী, পুলক, সজল, জুঁই ও মীম।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!