• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাফ অনুর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ

ভারতকে বিদায় করে ফাইনালে পাকিস্তানকে পেল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১, ২০১৮, ০৮:০০ পিএম
ভারতকে বিদায় করে ফাইনালে পাকিস্তানকে পেল বাংলাদেশ

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: আন্তর্জাতিক ফুটবলে মামুনুল, জামাল, সুফিল, জাফরদের জাতীয় দল উল্লেখ করার মতো ফলাফল অর্জন করতে না পারলেও ঠিকই সফলতা বয়ে আনছে বাংলাদেশের বয়সভিত্তিক দলগুলো। কিশোরীদের পাশাপাশি সাফল্য বয়ে আনছে লাল সবুজের কিশোর ফুটবলাররাও। সেই ধারাবাহিকতায় নেপালে চলমান সাফ অনুর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে অপ্রতিরোধ্য পারভেজ বাবুর শিষ্যরা।  

বৃহস্পতিবার (১ নভেম্বর) টুর্নামেন্টের সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। নেপালের রাজধানী কাঠমান্ডুর অল নেপাল ফুটবল এসোসিয়েশন কমপ্লেক্সে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ৪-২ গোলে ভারতকে পরাজিত করে বাংলাদেশের যুবারা।

এদিন ম্যাচের ১৫ মিনিটেই ভারতকে এগিয়ে দেয় পাত্রা হার্শা শৈলেশ। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধে একের পর এক চেষ্টা ব্যর্থ হয় বাংলাদেশের। ম্যাচের নির্ধারিত সময় পার হয়ে গেলেও গোলের দেখা মেলেনি। টুর্নামেন্ট থেকে বাদ পড়ার শঙ্কা যখন উকি দিচ্ছে ঠিক তখনই ত্রাতা হিসেবে আবির্ভূত হয় পেনাল্টি। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান নিহাত জামান উচ্ছ্বাস।

ফলে স্বাভাবিকভাবেই খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ গোলের জয় তুলে নেয় বাংলাদেশের কিশোররা। টাইব্রেকারে দারুণ দক্ষতা দেখান বাংলাদেশের গোলরক্ষক মেহেদী হাসান। ভারতের দুইটি গোলের প্রচেষ্টা ব্যর্থ করে দেয় এই তরুণ তুর্কি। তাতে দুর্দান্ত জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। আর গোল করেন তৌহিদুল ইসলাম, রাজা আনসারি, কামরান উদ্দিন ও রোস্তম ইসলাম।

এদিকে দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক নেপালকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে পাকিস্তান। ফলে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। আগামী শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে পাকিস্তানের মোকাবেলা করবে পারভেজ বাবুর শিষ্যরা।  

উল্লেখ্য গ্রুপ পর্বে মালদ্বীপকে ৯-০ গোলে এবং স্বাগতিক নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশের বালকরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!