• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের কিশোররা


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১, ২০১৮, ০১:৫৭ পিএম
ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের কিশোররা

ছবি: বাফুফের সৌজন্যে

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে বাংলাদেশ। পেনাল্টি শুটআউটে ৪-২ গোলের জয় ছিনিয়ে নিয়েছে মেহেদী হাসানের দল।

নেপালের ললিতপুর শহরের আনফা কমপ্লেক্সে ম্যাচের শুরু থেকেই উত্তেজনায় ঠাসা ছিল। ম্যাচের ১৫ মিনিটেই বাংলাদেশকে হতাশ করে ভাতের পাত্রা হার্শা শৈলেশ। প্রথমার্ধে আর কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধে একের পর এক চেষ্টা ব্যর্থ হয় বাংলাদেশের। ম্যাচের নির্ধারিত সময় পার হয়ে গেলেও গোলের দেখা মেলেনি। টুর্নামেন্ট থেকে বাদ পড়ার শঙ্কা যখন উকি দিচ্ছে ঠিক তখনই ত্রাতা হিসেবে আবির্ভূত হয় নিহাত জামান উচ্ছ্বাস। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা আনে।

স্বাভাবিকভাবেই খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ গোলের জয় তুলে নেয় বাংলাদেশ। টাইব্রেকারে দারুণ দক্ষতা দেখান বাংলাদেশের গোলরক্ষক মেহেদী হাসান। তাতে গতবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। গোল করেন তৌহিদুল ইসলাম, রাজা আনসারি, কামরান উদ্দিন ও রোস্তম ইসলাম।

আগামী ৩ নভেম্বর শিরোপার লড়াইয়ে নামবে বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ কে জানা যাবে পাকিস্তান ও নেপালের দ্বিতীয় সেমিফাইনাল শেষে।

ফলে অপরাজিত থেকেই ফাইনালে পা রাখাল বাংলার কিশোররা। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দেয়ার পর ১০ জনের দল নিয়ে স্বাগতিক নেপালকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারা ভারত দ্বিতীয় ম্যাচে ভুটানকে হারিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ চারে আসে। টুর্নামেন্টে এ পর্যন্ত হওয়া ২৮ গোলের ১২টিই করেছে বাংলাদেশের ফুটবলাররা।


সোনালীনিউজ/ঢাকা/আকন/জেডআই

Wordbridge School
Link copied!