• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে ইমরানের ছবি ঢেকে ফেলায় অসন্তুষ্ট পিসিবি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০৪:০৯ পিএম
ভারতে ইমরানের ছবি ঢেকে ফেলায় অসন্তুষ্ট পিসিবি

ছবি: সংগৃহীত

ঢাকা: পুলওয়ামার নৃশংস জঙ্গিহানার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে কার্যত যুদ্ধ ঘোষণা করেছে গোটা ভারত। পুলওয়ামা হামলার প্রতিবাদেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর ছবি ঢেকে ফেলার সিদ্ধান্ত নেয় ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া। শুধু সিসিআই নয় মোহালিতেও পাকিস্তানি ক্রিকেটারদের ছবি খুলে রাখা হয়েছে।

বিষয়টি ভালোভাবে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপজয়ী পাকিস্তান অধিনায়কের ছবি ঢেকে দেওয়া বা খুলে রাখা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মনে করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান। সেই সঙ্গে বিষয়টি চলতি মাসে আইসিসির বৈঠকে তুলবে পিসিবি।

ইমরানের নেতৃত্বে ১৯৯২ বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। তাই ইমরান খানের প্রতি সম্মান জ্ঞাপনে তাঁর ছবি ছিল মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামের ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার দেওয়ালে। ইমরানের ছবিটি আপাতত ঢাকা রয়েছে। তবে সেটি সিসিআই থেকে সরিয়ে ফেলা হবে কিনা তা নিয়ে কর্তৃপক্ষ এখনও পাকাপাকি কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
 
এদিকে, সিসিআই থেকে ইমরান খানসহ বাকি ক্রিকেটারদের ছবি ঢেকে দেওয়ার পাশাপাশি মোহালিতে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন রোববার পাকিস্তানি ক্রিকেটারদের সব ছবি সরিয়ে নিয়েছে। পুলওয়ামায় জঙ্গি হামলার নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতেই এছাড়া আর কোনো উপায় ছিল না বলেই জানায় পিসিএ।

রোববার পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমরা সবসময়ই মনে করি এবং এই বিষয়টিতেই জোর দিয়েছি যে খেলা আর রাজনীতিকে আলাদা রাখা উচিত্। অতীতেও দেখা গেছে খেলার ময়দানে বিশেষ করে ক্রিকেটের মধ্যে দিয়েই দুদেশের সম্পর্কের বরফ গলেছে।’

সেই সঙ্গে তিনি যোগ করেন, ‘ সাবেক পাকিস্তান ক্রিকেটার তথা প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি ঢেকে রাখা বা সরিয়ে দেওয়া অত্যন্ত দুর্ভাগ্যজনক।’ এই প্রসঙ্গটি চলতি মাসে আইসিসির সভায় তুলতে চায় পিসিবি। পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে শনিবার থেকেই ভারতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার বয়কট করেছে ভারতীয় স্পোর্টস চ্যানেল ডি স্পোর্টস।   

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!