• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে করোনায় একদিনে ৩৫ জনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ৮, ২০২০, ০৮:৫৯ পিএম
ভারতে করোনায় একদিনে ৩৫ জনের মৃত্যু

ঢাকা: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের। এখন পর্যন্ত দেশটিতে একদিনে সর্বাধিক সংখ্যক মৃত্যুর ঘটনা ঘটলো। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে মোট ১৪৯ জনের। আর মোট আক্রান্ত ৫ হাজার ১৯৪ জন। 

ফলে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের মধ্যে। করোনা সংক্রমণ এড়াতে টানা ২১ দিনের লকডাউন চলছে। তারমধ্যেও একের পর এক মানুষ আক্রান্ত হচ্ছে, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও।

আগামী ১৪ এপ্রিল দেশটির লকডাউন পর্ব শেষ হওয়ার কথা। তবে যে হারে সংক্রমণ ছড়াচ্ছে তা বিবেচনা করে এই লকডাউনের মেয়াদ আরও বাড়তে পারে বলে অনেকে মনে করছেন।

ইতিমধ্যেই বিজেপি শাসিত উত্তরপ্রদেশসহ বেশ কয়েকটি রাজ্য ইঙ্গিত দিয়েছে, ১৪ এপ্রিলের পরেও তারা লকডাউন চালিয়ে যেতে চায়। গত ২৪ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ২১ দিনের লকডাউনের ঘোষণা করেন।

তেলেঙ্গানা, যে রাজ্যটি প্রথম চলতি লকডাউনের মেয়াদ সম্প্রসারণের পরামর্শ দিয়েছিল। তারা বলছে, বোস্টন কনসাল্টিং গ্রুপ নামে একটি সংস্থা সমীক্ষায় জানিয়েছে, বর্তমান পরিস্থিতি ও সংক্রমণের হার বিবেচনা করে আগামী ৩ জুন পর্যন্ত লকডাউন জারি করা উচিত। 

মঙ্গলবার তেলেঙ্গানার মন্ত্রী কেটি রামা রাও জানিয়েছেন, ওই সংস্থার সমীক্ষা অনুসারে, আগামী ১ জুনের মধ্যে দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রচুর বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ফলে আরও সতর্ক হতে হবে।

শুধু তেলেঙ্গানাই নয়, আসাম এবং ছত্তিশগড়ও জানিয়েছে, তারা করোনা সংক্রমণের মোকাবিলা করার জন্যে রাজ্যের সীমান্ত অঞ্চল দীর্ঘদিনের জন্যে বন্ধ করে রাখতে চায়। খবর এনডিটিভির

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!