• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতের অন্যায় আবদার মানতে হবে কেন?


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০৯:৫৩ পিএম
ভারতের অন্যায় আবদার মানতে হবে কেন?

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপে ভারত গো ধরে বসে আছে তারা দুবাই ছাড়া অন্য কোনও ভেন্যুতে খেলবে না। সংযুক্ত আরব আমিরাতের দুটি শহরে হচ্ছে এবারের এশিয়া কাপ। দুবাই ও আবুধাবি।

ভারত দুবাই ছাড়া আর কোথাও খেলবে না। পাকিস্তানের পক্ষ থেকে এ নিয়ে কথা বলা হলেও বাকি দেশগুলোর কর্তাব্যক্তিরা মুখ খোলেননি। ক্রিকেটের ধনী দেশ তারা, পাছে যদি কিছু হয়। এ কারণেই হয়তো বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান বোর্ড কোনও প্রতিক্রিয়া জানায়নি। কিন্তু ব্যাপারটি নিয়ে আলোচনা হচ্ছেই।

এশিয়া কাপের সূচি অনুযায়ী ভারতের প্রথম দুটি ম্যাচ যথাক্রমে হংকং এবং পাকিস্তানের বিরুদ্ধে খেলার কথা দুবাইতেই। তারপর ‘সুপার ফোর’–এর একটি ম্যাচ সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ড ভারতকে অনুরোধ করেছিল আবু ধাবিতে খেলতে। কিন্তু ভারতীয় বোর্ডের পক্ষ থেকে তা সরাসরি ‘না’ করে দেওয়া হয়।

ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘কেন ভারতীয় দল আবু ধাবিতে খেলতে যাবে? ওখানে স্টেডিয়ামের আসন সংখ্যা মাত্র হাজার দশেক। সেখানে খেলবে না ভারতীয় দল। দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামের আসন সংখ্যা অনেক বেশি। টিকিট বিক্রির মূল্যও বেশি। সেজন্য সিদ্ধান্ত হয়েছে, ভারতীয় দল সব ম্যাচ (ফাইনালে উঠলে ফাইনাল পর্যন্ত) দুবাইতেই খেলবে।’

এশিয়া কাপে সব দলকেই ঘুরিয়ে–ফিরিয়ে একবার না একবার খেলতে যেতে হচ্ছে আবু ধাবিতে। সেখানে ভারতীয় দলের একবারও না যাওয়া ভালো চোখে দেখছে না পাকিস্তান। পাক বোর্ডের এক কর্তাব্যক্তি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘ভারতই তো এবারের টুর্নামেন্টের আয়োজক দেশ। সুতরাং ভারতীয় বোর্ড যা বলবে সেটাই মেনে নিতে হচ্ছে। এশীয় ক্রিকেট কাউন্সিলও ভারত যা বলছে তাই মেনে নিচ্ছে। আমাদের আপত্তি থাকলেও কিছু করার নেই।’

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!