• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভারতের জন্য বিশ্রামে মুশফিক-মোস্তাফিজ, খেলবেন মুমিনুল-আবু হায়দার


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৯:১২ এএম
ভারতের জন্য বিশ্রামে মুশফিক-মোস্তাফিজ, খেলবেন মুমিনুল-আবু হায়দার

ঢাকা: ভারত-পাকিস্তান ম্যাচ যেমন হলো গুরুত্বহীন। একইভাবে বৃহস্পতিবার বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচেরও গুরুত্ব নেই। কিন্তু শুক্রবারেই আবার সুপার ফোরের ম্যাচ খেলতে হবে মাশরাফিদের, ভারতের বিপক্ষে। তাই পরপর দুই ম্যাচের ধকল থাকছে বাংলাদেশের জন্য। আর এ কারণেই একাধিক খেলোয়াড়কে বিশ্রাম দেওয়ার কথা ভেবেছে টিম ম্যানেজম্যান্ট।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওভার থেকে একেবারে শেষ ওভার অবধি ব্যাট করেছিলেন মুশফিকুর রহীম। ১৫০ বলে খেলেছিলেন ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস। আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বহীন ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়া হবে। তাঁর জায়গায় খেলবেন মুমিনুল হক। ২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে সবশেষ ওয়ানডে খেলেছিলেন ছোটখাটো গড়নের এই ব্যাটসম্যান।

এরপর কী করে যেন তার গায়ে লেগে যায় টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যানের তকমা। সম্প্রতি আয়ারল্যান্ড সফরে একটি ওয়ানডেতে ১৮২ রানের ইনিংস খেলেন মুমিনুল। এই ইনিংসটিই মুমিনুলকে এশিয়া কাপের দলে ঢুকতে সাহায্য করেছে।

তামিম ইকবাল চোট নিয়ে ইতিমধ্যে দেশে ফিরেছেন। তাঁর জায়গা নেবেন ২০ বছরের তরুণ নাজমুল হোসেন শান্ত। শেষবার ঢাকা লিগে তাঁর ব্যাট থেকেই এসেছিল সবচেয়ে বেশি রান। সুপার লিগে গুরুত্বপূর্ণ সময়ে চারটি সেঞ্চুরি মেরেছিলেন শান্ত। তাই সুযোগটা একরকম প্রাপ্যই তাঁর।

প্রচণ্ড গরম আর টানা খেলার ধকলের কথা বিবেচনা করে বিশ্রাম দেওয়া হচ্ছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকেও। অল্পদিনের ক্যারিয়ারে বেশ কয়েকবার চোটে পড়েছেন তিনি। তাই ভারতের বিপক্ষে তরতাজা মোস্তাফিজকে পেতেই টিম ম্যানেজম্যান্টের এ সিদ্ধান্ত। তাঁর জায়গায় অভিষেক হতে চলেছে আরেক বাঁ-হাতী পেসার আবু হায়দারের। এর মাঝেই তিনি ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন। এবার আবু হায়দারের ওয়ানডেতে কিছু করে দেখানোর পালা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!