• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভারতের লিগে খেলবেন বাংলাদেশের এই ক্রিকেটার


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৫, ২০১৯, ০৯:২৫ পিএম
ভারতের লিগে খেলবেন বাংলাদেশের এই ক্রিকেটার

ফাইল ছবি

ঢাকা: এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তিনি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন। এবার ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। মেয়েদের ক্রিকেটে দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে ডাক পাওয়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার তিনিই।

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ গত বছর থেকে শুরু করেছে ভারত। সেবার ছিল দুটি দল নিয়ে স্রেফ একটি প্রদর্শনী ম্যাচের মতো। এবার তিন দল নিয়ে পূর্নাঙ্গ টুর্নামেন্টই হতে যাচ্ছে। জাহানারা খেলবেন ভেলোসিটি দলে।

আইপিএলের আদলে এটিকে প্রতিষ্ঠিত করতে চাইছে ভারতীয় বোর্ড (বিসিসিআই)। আগামী ৬ থেকে ১১ মে টুর্নামেন্টটি হবে জয়পুরে। তিন দল পরস্পরের মুখোমুখি হবে একবার করে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। ছেলেদের আইপিএলের পাশাপাশিই চলবে মেয়েদের এই টুর্নামেন্ট।

এর আগে বাংলাদেশ থেকে রুমানা আহমেদ ও খাদিজা তুল কুবরা অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে একটি দলের সঙ্গে অনুশীলনের সুযোগ পেয়েছিলেন। তবে সেটি ছিল আইসিসির একটি প্রকল্পের আওতায়, মূল টুর্নামেন্টের অংশ ছিল না।

দেশের বাইরে তাই প্রথম নারী ক্রিকেটার হিসেবে ফ্রাঞ্চিইজি লিগ খেলতে যাচ্ছেন জাহানারা। বাংলাদেশের এই পেসার ওয়ানডেতে ৩০ ও টি-টোয়েন্টিতে ৩৯টি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে প্রথমবার ৫ উইকেট নিয়েছিলেন জাহানারা। এখন দেখাই যাক, ভারতের লিগে দারুন পারফরম্যান্স প্রদর্শন করে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পারেন কি-না।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!