• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভারতের শীর্ষস্থান কেড়ে নেবে ‘বৃষ্টি’


ক্রীড়া ডেস্ক আগস্ট ২০, ২০১৬, ১০:৩৮ এএম
ভারতের শীর্ষস্থান কেড়ে নেবে ‘বৃষ্টি’

পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে সফরকারী ভারত চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন পর্যন্ত মাত্র ২২ ওভার বল করার সুযোগ পেয়েছে। সেই সুযোগকে কাজে লাগিয়ে দুই উইকেট হারিয়ে ৬২ রান তুলেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আর এই ‘সুযোগ’ করে দেয় কুইন্স পার্ক ওভালের বেরসিক ‘বৃষ্টি’। থেমে থেমে বৃষ্টি হওয়ায় দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়াতে পারেনি। প্রথম দিনই শুধু এক সেশনেরও কম খেলা হয়।

ওয়েস্ট ইন্ডিজকে এই ম্যাচে হারিয়ে ভারতের টেস্ট শ্রেষ্ঠত্ব ধরে রাখার যে লক্ষ্য, সেটি অনেকটাই উবে যাওয়ার উপক্রম। ২-০ ব্যবধানে এগিয়ে থাকা ভারত আগেই চার ম্যাচের সিরিজ নিশ্চিত করে। কিন্তু, শ্রীলঙ্কায় স্বাগতিকদের কাছে অস্ট্রেলিয়ার পরাজয়ে টেস্ট র্যাংঙ্কিংয়ের শীর্ষে উঠা দলটির সেরার আসন ধরে রাখতে এই ম্যাচে জিততেই হবে বিরাট কোহলিদের।

সফরকারী ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের প্রথম দিন ব্যাটিংয়ে নেমে বৃষ্টি বাগড়ায় পড়তে হয় ক্যারিবীয়দের। প্রথম দিন ক্যারিবীয় ওপেনার লিওন জনসন ব্যক্তিগত ৯ রানে বিদায় নেন। ইশান্ত শর্মার বলে রোহিত শর্মার তালুবন্দী হয়ে দলীয় ৩১ রানের মাথায় তিনি সাজঘরে ফেরেন। উইকেটে সেট হওয়ার আগেই ব্যক্তিগত মাত্র ১০ রান করে বিদায় নেন ড্যারেন ব্রাভো। অশ্বিনের ঘূর্ণিতে পরাস্ত হলে বোল্ড হন ব্রাভো।

দলীয় ৪৮ রানের মাথায় দুই উইকেটের পতনের পর আর কোনো উইকেট হারাতে হয়নি ক্যারিবীয়দের। উইকেটে অপরাজিত আছেন ৭৮ বলে ৫টি চারের সাহায্যে ৩২ রান করা ওপেনার কার্লোস ব্রাথওয়েইট। ৪ রান নিয়ে অপরাজিত আছেন মারলন স্যামুয়েলস। তৃতীয় দিন ব্যাট হাতে নামার অপেক্ষায় তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!