• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভালোবাসা দিবসে প্রতিবন্ধী শিশুদের সঙ্গে ‘নবীন আলো’


এস এম মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০৮:২৪ পিএম
ভালোবাসা দিবসে প্রতিবন্ধী শিশুদের সঙ্গে ‘নবীন আলো’

ঠাকুরগাঁও: আজ ১৪ই ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। সচরাচর দিবসটিতে সবাই প্রিয়জনের সঙ্গে কাটাতেই স্বাচ্ছন্দ্য বোধ করে। প্রিয়জনকে সঙ্গে নিয়ে পার্ক, পিকনিক স্পট কিংবা বিনোদন কেন্দ্রগুলোতে ছুটতে দেখা যায় সকলকে।

‘ভালোবাসা হোক মানবতার, ভালোবাসা হোক সবার জন্য’ এই প্রতিপাদ্য সামনে রেখে ভালোবাসা দিবসে ভালোবাসার এক অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করলো নবীন আলো সেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নবীন আলো সেচ্ছাসেবী সংগঠন তাদের ব্যক্তিগত উদ্যোগে জেলা প্রশাসন ও বিভিন্ন ব্যক্তিবর্গের সহযোগিতায় ঠাকুরগাঁও সদর উপজেলা, ৩নং আকচা ইউনিয়নের আরএসডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রে এ ব্যতিক্রমী কর্মসূচী পালন করে।

প্রায় অর্ধশতাধিক প্রতিবন্ধী শিশুদের সঙ্গে নিয়ে এক ব্যতিক্রমধর্মী ভালোবাসা দিবস পালন করে সংগঠনটি। সংগঠনটি প্রতিবন্ধীদের মাঝে বস্ত্র ও খাবার দিয়ে তাদের এ ব্যতিক্রমধর্মী ভালোবাসা দিবস পালন করে।

নবীন আলো সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি সৈয়দ শিহাবের সভাপতিত্বে বস্ত্র ও খাবার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী।

বিশেষ অতিথি ছিলেন আরএসডিও প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্র ইকলিমা খাতুন মিনা। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীন সেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক মো. রাকিব আল রিয়াদ ও স্কুলের সকল শিক্ষকবৃন্দসহ সংগঠনের সকল সদস্যরা।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মুহা. সাদেক কুরাইশী জানান, নবীন আলো সেচ্ছাসেবী সংঠনের এ রকম উদ্যোগে আমি তাদের স্বাগত জানাই। আসলে আমাদের সকলের প্রয়োজন এসব সুবিধা বঞ্চিত প্রতিবন্ধী শিশুদের পাশে দাঁড়ানো। নবীন আলো সেচ্ছাসেবী সংগঠনের এ ধরনের আয়োজনের জন্য নবীন আলো পরিবারকে অনেক ধন্যবাদ।

নবীন আলো সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি সৈয়দ শিহাব জানায়, ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখার জন্য আমাদের এই ব্যতিক্রমধর্মী উদ্যোগ।
ভবিষ্যতেও এরকম উদ্যোগ অব্যাহত রাখার চেষ্টা করবে বলে জানায় সংগঠনটির সদস্যরা।

উল্লেখ্য, খাবার ও বস্ত্র বিতরণ শেষে আরএসডিও প্রতিবন্ধী স্কুলে প্রতিবন্ধী শিশুদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে নবীন আলো সেচ্ছাসেবী সংগঠন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!