• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ভাসের দিকে তাকিয়ে বিসিবি!


ক্রীড়া ডেস্ক জুন ৮, ২০১৬, ০৭:১৮ পিএম
ভাসের দিকে তাকিয়ে বিসিবি!

বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান বোলিং কোচের পদটি শূন্য রয়েছে। বোলিং কোচ নিয়োগের ব্যাপারে বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ তালিকায় ভারতের ভেঙ্কাটেশ প্রশাদ, পাকিস্তানের আকিব জাভেদ ও শ্রীলঙ্কান চামিন্দা ভাস ছিলেন।

গত মাসের শেষ দিকে টাইগারদের বোলিং কোচ হিসেবে নিজের দুই বছরের মেয়াদ শেষ করেন জিম্বাবুইয়ান হিথ স্ট্রিক। পরে তিনি আর নতুন করে চুক্তি করতে আগ্রহী হননি। বিসিবির অফিসিয়াল প্রস্তাবের আগেই অবশ্য নিজের অপারগতার কথা স্বীকার করেন ভেঙ্কাটেশ। আর গত সোমবার বোলিং কোচ হিসেবে আকিব জাভেদ আগ্রহী নয় বলে জানা যায়। তাই বর্তমানে আশার আলো হিসেবে নাম রয়েছে লঙ্কান কিংবদন্তি ভাসের। হয়তো তিনি হতে পারেন মাশরাফিদের ভবিষ্যত বোলিং কোচ।

ভাস লঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরমেট মিলিয়ে ৭৬১টি উইকেট পেয়েছেন। ২০০৯ সালে তিনি অবসরে যান। অবসরের পর বাঁহাতি এ পেসার বেশ কয়েক জায়গায় কোচের দায়িত্বও পালন করেছেন। এ বছরের শুরুতে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি আয়ারল্যান্ডের সঙ্গে কাজ করেছেন। এর আগে তিনি শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের সঙ্গে বড় একটি সময় কাজ করেছেন। বর্তমানে তিনি ভারতের জওলা সিং ফাউন্ডেশনের হয়ে কাজ করছেন।

এদিকে বিসিবি’র একটি সূত্র জানায়, বোলিং কোচের পাশাপাশি বোলিং পরামর্শকও খুঁজছে তারা। আর এই গুঞ্জনটি যদি সত্যি হয় তবে ধারণা করা হচ্ছে নিউজিল্যান্ডের সাবেক ফাস্ট বোলার শেন বন্ড এ দায়িত্ব নিতে পারেন।

বন্ড কিউইদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৯ বছর খেলেছেন। যেখানে ১৮টি টেস্ট, ৮২টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টিতে তিনি ২৫০টির বেশি উইকেট পেয়েছেন। বন্ডের কোচিংয়েও অভিজ্ঞতা রয়েছে। তিনি সর্বশেষ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের বোলিং কোচ ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!