• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ইউপি চেয়ারম্যান নান্টু হত্যা

ভাড়াটে খুনি রবিউল বন্দুকযুদ্ধে নিহত


বরিশাল ব্যুরো নভেম্বর ১৩, ২০১৮, ০৭:৫৬ পিএম
ভাড়াটে খুনি রবিউল বন্দুকযুদ্ধে নিহত

বরিশাল : জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টু হত্যা মামলার প্রধান সন্দেহভাজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। তার নাম রবিউল ইসলাম (২৮)। পুলিশের দাবি, ভারাটে খুনি রবিউল গত ২১ সেপ্টেম্বর রাতে নিহত উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টুর প্রধান ঘাতক।

রবিউলই পিস্তল দিয়ে একাধিক গুলি করে চেয়ারম্যান নান্টুর মৃত্যু নিশ্চিত করেছে। রবিউলকে গ্রেপ্তারের পর অস্ত্র উদ্ধার করতে গেলে সোমবার দিবাগত রাত পৌনে ৩টায় জল্লা ইউনিয়নের ফুলতলা নামক স্থানে বন্দুকযুদ্ধে সে নিহত হয়। নিহত রবিউল মাদারীপুর জেলার কালকীনি উপজেলার কুকরিচর গ্রামের লাল চান’র ছেলে। রবিউল ৬টি হত্যা এবং ডাকাতিসহ মোট ১০টি মামলার আসামি।

এদিকে বন্দুকযুদ্ধে নিহত রবিউল গত এক সপ্তাহের বেশি সময় ধরে নিখোঁজ ছিল বলে তার স্বজনরা দাবি করলেও পুলিশ সুপার জানিয়েছেন, তারা এ বিষয়ে কিছুই জানেন না।

বরিশাল জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম মঙ্গলবার (১৩ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে বন্দুকযুদ্ধের প্রতিক্রিয়ায় জানান, চেয়ারম্যান নান্টু  হত্যা মিশনে দুই খুনি প্রত্যক্ষভাবে অংশ নেয়। তারা মোটরসাইকেলে আসার পর পেছনে বসা রবিউল নেমে নান্টুকে গুলি করে পালিয়ে যায়। সে স্থানীয় একটি প্রভাবশালী চক্রের হয়ে ভাড়াটে খুনি হিসাবে নান্টুকে হত্যা করেছে বলে পুলিশ সুপার জানান।

তিনি আরো জানান, এর আগে গ্রেপ্তার হওয়া আসামিদের তথ্যের ভিত্তিতে পুলিশ খুনি রবিউলের পরিচয় নিশ্চিত হয়। সোমবার রাত ৮টার দিকে মাদারীপুর বাসস্ট্যান্ড থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। রবিউল চেয়ারম্যান নান্টুকে হত্যার কথা স্বীকার করেছে এবং জল্লা এলাকায় আরও অস্ত্র মজুদ আছে বলে পুলিশকে জানায়।

পুলিশ তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে মধ্যরাতে জল্লা ইউনিয়নে গিয়েছিল। পীড়েরপাড় নামক স্থানে পৌঁছলে সহযোগীরা রবিউলকে ছিনিয়ে নেওয়ার চেস্টা করলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়। এ ঘটনায় রবিউল পালানোর চেষ্টাকালে গুলিতে নিহত এবং পুলিশের দুই সদস্য আহত হয়েছে। সেখান থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও ৩টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!