• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভিজিএফ’র চাল আত্মসাতে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার


বরিশাল ব্যুরো জানুয়ারি ২৩, ২০১৯, ০৮:০৫ পিএম
ভিজিএফ’র চাল আত্মসাতে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

প্রতীকী ছবি

বরিশাল : বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমানউল্লাহ আমানকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৩ জানুয়ারি) বেলা ১২টায় নগরীর চৌমাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আমানুল্লাহ আমান দুদকের দায়ের করা ভিজিএফ’র চাল আত্মসাৎ মামলার এজাহারভুক্ত আসামি। মামলার বাদী বরিশাল দুদকের সহকারী পরিচালক আবুল হাশেম কাজী চেয়ারম্যান আমানকে গ্রেপ্তারের নেতৃত্ব দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চাঁদপুরা ইউনিয়নে ভিজিএফ’র চাল উপকারভোগীর প্রতি মাসে চাল না দিয়ে একসঙ্গে তিন মাসের চাল দিতেন চেয়ারম্যান আমান। একজন ভিজিএফ কার্ডধারীর তিন মাসে মোট ৯০ কেজি চাল পাওনা হলেও তাকে দেয়া হতো ৭০ কেজি। ২০১৫-১৬ অর্থ বছরে ২৫১ জন উপকারভোগীর ২০ কেজি চাল কম দিয়ে মোট ৫ হাজার ২০ টন আত্মসাৎ করা হয়। যার বাজার মূল্য ১ লাখ ২০ হাজার ৪২৬ টাকা। ইউপি চেয়ারম্যানের এই চাল আত্মসাতে সহযোগীতা দিচ্ছিলেন চাঁদপুরা ইউপির ৮ নম্বর ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর হোসেন খান।

দুদকের সহকারী আবুল হাসেম গাজী জানান, তিনি দীর্ঘদিন তদন্ত করে এ আত্মসাতের বিষয়টি নিশ্চিত হন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিতে গত বছর ১৪ নভেম্বর চেয়ারম্যান আমানউল্লাহ আমান ও ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে বরিশাল বন্দর থানায় মামলা দায়ের করেন। বুধবার চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়। এখনও পলাতক আছেন ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!