• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভিসির পদত্যাগ দাবি নুরের


ঢাবি প্রতিনিধি মার্চ ১৭, ২০১৯, ০৬:৪২ পিএম
ভিসির পদত্যাগ দাবি নুরের

ফাইল ফটো

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের ১১ মার্চের নির্বাচন বাতিল করে পূর্ণ নির্বাচনের দাবি করেছেন ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক নুর।

রোববার (১৭ মার্চ) মধুর ক্যান্টিনে সাধারণ ছাত্র পরিষদের আয়োজিত সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি।

এসময় ডাকসুর পুনর্নির্বাচনের দাবি জানিয়ে নতুন কর্মসূচি ঘোষণা দাবি করেন ভিপি নুর। দাবিগুলো হল- ভিসির পদত্যাগ, নির্বাচন বাতিল, পুন:তফসিল ঘোষণা, মামলা প্রত্যাহার, হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা।

নির্বাচন বয়কট করা ৫ প্যানেলকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়া হবে জানিয়ে তিনি বলেন, আগামীকাল ১৮ মার্চ থেকে সকল একাডেমিক কার্যক্রম বন্ধ করে সেদিন বেলা ১১টায় রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে ভিসি কার্যালয় অবরোধ করা হবে।

নুর বলেন, সাধারণ শিক্ষার্থীরা চাইলে আমি দায়িত্বগ্রহণ করব। না চাইলে করব না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। আর সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন সাধারণ ছাত্র পরিষদের ডাকসু নির্বাচনের প্যানেলের জিএস প্রার্থী রাসেদ খান। এজিএস প্রার্থী ফারুকসহ সংগঠনের অন্য নেতারা।

এদিকে পাঁচ দফা দাবিতে আগামীকাল সোমবার (১৮ মার্চ) ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। পৃথক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। নির্বাচন বর্জনকারী প্যানেলগুলোর পক্ষ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন স্বতন্ত্র জোট থেকে ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!