• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভুটানে অনুশীলনে ঘাম ঝড়ালেন মারিয়া-আখিঁরা


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৭, ২০১৮, ০৯:২৯ পিএম
ভুটানে অনুশীলনে ঘাম ঝড়ালেন মারিয়া-আখিঁরা

ঢাকা: আগামী ৯ থেকে ১৮ আগষ্ট ভুটানের রাজধানী থিম্পুতে অনুষ্ঠিত হবে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। প্রথম আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা শিরোপা ধরে রাখার মিশন নিয়ে ভুটানে পাড়ি জমিয়েছে। সাফল্য পেতে কঠোর অনুশীলন করে যাচ্ছে মারিয়া-আখিঁরা।  

মঙ্গলবার (৭ জুলাই) আরিয়া ইন্টারন্যাশনালে ঘণ্টাকালব্যাপী রিকভারি জিম সেশন করেছে মেয়েরা। মঙ্গলবার এই হোটেলে আতিথ্য নিয়েছে পাকিস্তান দল, যাদের সঙ্গেই প্রথম গ্রুপ ম্যাচে অবতীর্ণ হবে লাল-সবুজ বাহিনী। এছাড়া স্বাগতিক ভুটান দল আগেই এই হোটেলে ঘাঁটি গেড়ে বসেছিল!

এর আগে সোমবার বাংলাদেশ দল সবার আগে থিম্পুতে পৌঁছে। স্বভাবতই অনুশীলনও তারা করে সবার আগে। বাফুফে জানিয়েছে, প্রথমদিন বাংলাদেশ দল এক ঘণ্টারও বেশি সময় ধরে ‘ফ্যান্টাস্টিক’ ট্রেনিং সেশন করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের অধীনে। অনুশীলনে খেলোয়াড়রা সবাই দারুণ ‘সিরিয়াস’ ছিল। সবাই শারীরিকভাবে সুস্থ এবং ফিট আছে। যদিও তাপমাত্রা ছিল বেশ শীতার্ত, ১২ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াস। তবে তাতে মারিয়া, মনিকা, আখিঁ, তহুরাদের কোন সমস্যা হয়নি।

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিবে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!