• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভূরুঙ্গামারীতে চেয়ারম্যান পদে উপনির্বাচন দ্বিধাদ্বন্দ্বে ভোটার ও কর্মী-সমর্থকরা


কুড়িগ্রাম প্রতিনিধি অক্টোবর ১, ২০২০, ০১:৫০ পিএম
ভূরুঙ্গামারীতে চেয়ারম্যান পদে উপনির্বাচন দ্বিধাদ্বন্দ্বে ভোটার ও কর্মী-সমর্থকরা

ফাইল ছবি

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর আন্ধারীঝাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন নিয়ে ভোটার ও কর্মী-সমর্থকদের মধ্যে বিভ্রান্তি ও দ্বিধাদ্বন্দ্বের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বিগত বছর উত্থাপিত অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে আন্ধারীঝাড় ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদ খোকনকে বরখাস্ত করা হলে চেয়ারম্যান পদ শুন্য হয়। পদ ফিরে পেতে তিনি আদালতের দ্বারস্থা হন। আদালত তাঁকে স্ব-পদে বহাল রেখে চুড়ান্ত রায় প্রদান করে। আদালতের রায় বাস্তবায়নের জন্য তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে আবেদন করেন।

চেয়ারম্যান পদ বহালের রায়ের বিরুদ্ধে ইউনিয়নটির আরেক ইউপি সদস্য আকতার হোসেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করেন। আপিল বিভাগ আগামী ৬ ডিসেম্বর শুনানীর দিন ধার্য্য করেন এবং সে পর্যন্ত স্থাগিতাদেশ প্রদান করেন। আদেশের কপি (ফটোকপি) উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে দাখিল করা হয়েছে বলে জানান আপিলকারী আকতার হোসন।
 
এদিকে, রাজু আহম্মেদের আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় জেলা প্রশাসককে এবং জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আদালতের রায়ের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা গত ১৬ সেপ্টেম্বর আন্ধারীঝাড় ইউপি চেয়ারম্যানকে আদালতের রায়ের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

অপরদিকে ২৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ২৯ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠত হবে।
এমতাবস্থায় ইউনিয়ন পরিষদের উপনির্বাচন নিয়ে একদিকে ভোটাররা যেমন বিভ্রান্তিতে পড়েছেন, অপরদিকে কর্মী-সমর্থকদের মধ্যে একধরনের উত্তেজনা বিরাজ করছে।

রাজু আহম্মেদ জানান, আদালতের রায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদত্ত পত্রের আলোকে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করছি।

উপনির্বাচনের তফসিল ঘোষণা প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, রায়ের কপি নির্বাচন কমিশন কার্যালয়ে না পাঠানোর কারনে কমিশন হয়তো উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, রাজু আহম্মেদের আবেদন ও আদালতের রায়ের কপি পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সেগুলো জেলা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, আদালতের রায়ের আলোকে আন্ধারীঝাড় ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেয়া হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে বিষয়টি জেলা নির্বাচন অফিসকে অবহিত করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!