• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভেঙে ফেলা হচ্ছে রাজমনি


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৯, ১২:৩৭ পিএম
ভেঙে ফেলা হচ্ছে রাজমনি

ঢাকা: বাংলাদেশের চলচ্চিত্র আইসিইউতে রয়েছে। একের পর এক হল ভেঙে গড়ে তোলা হচ্ছে বহুতল ভবন। সেদিকে কারও নজর নেই। অথচ শিল্পীরা সমিতির ভোট নিয়ে একে অন্যকে কাঁদা ছুঁরছেন। হল ভাঙতে ভাঙতে একেবারে শেষ দিকে এসে পৌঁছেছে। সব শেষ ভাঙতে যাচ্ছে রাজমনি সিনেমা হল।

কাকরাইল মোড়ের দক্ষিণ-পূর্ব কোণায় অবস্থিত রাজমনি। দেশের চলচ্চিত্র শিল্পের উত্থান-পতনের সাক্ষী হয়ে যে কয়টি সিনেমা হল এখনো স্বমহিমায় তাদের কার্যক্রম অব্যাহত রেখে চলেছিল তাদের একটি এই সিনেমা হল।

তবে এবার বন্ধ হয়ে যাচ্ছে হাজারো ইতিহাসের সাক্ষী এই সিনেমা হলটি।

রোববার (১৩ অক্টোবর) সিনেমা হল থেকে মেশিন, সার্ভার খুলে ফেলা হয়েছে। আগামী সপ্তাহে ভেঙে ফেলার কাজ শুরু হবে সিনেমা হলটি।  এমন তথ্য নিশ্চিত করেছেন হলের মালিক মুক্তিযোদ্ধা আহসানউল্লাহ মনির ভাইপো মোহাম্মাদ শহীদুল্লাহ।

মোহাম্মাদ শহীদুল্লাহ বলেন, ‘দেশের সিনেমার অবস্থা খুব খারাপ সেজন্য হলটি আর চালানো সম্ভব হলো না। খুব দ্রুত হলটি ভেঙ্গে ফেলে কর্পোরেট ভবন নির্মাণ করা হবে।’

এদিকে রাজমনি সিনেমা হল ভেঙ্গে সিনেপ্লেক্স নির্মাণ হচ্ছে বলে যে খবর ছড়ানো হয়েছে সেটিকে গুজব বলে মোহাম্মাদ শহীদুল্লাহ আরও বলেন, ‘এখানে কোনও সিনেপ্লেক্স হচ্ছে না। কর্পোরেট ভবন নির্মাণ হবে। বিভিন্ন সংবাদ মাধ্যমে আমি দেখেছি নিউজটি। কিন্তু খবরটি গুজব ছাড়া আর কিছুই নয়।’ ১৯৮৩ সালে রাজমনি সিনেমা হল নির্মাণ করা হয়।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!