• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভেঙ্গে পড়েছে লোহাগড়া হাসপাতালের ছাদের পলেস্তারা, অতঃপর...


ফরহাদ খান, নড়াইল মে ১৩, ২০১৯, ০৫:৫০ পিএম
ভেঙ্গে পড়েছে লোহাগড়া হাসপাতালের ছাদের পলেস্তারা, অতঃপর...

নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ওয়ার্ডের দ্বিতীয় তলার ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়েছে।

সোমবার (১৩ মে) দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন রোগি ও তাদের স্বজনেরা। পুরুষ ওয়ার্ডে এ সময় ২০ জন রোগি ভর্তি ছিলেন। এছাড়া ডাক্তার আব্দুল্লাহ আল মামুন ওই ওয়ার্ডে কর্তব্যরত ছিলেন।

তিনি বলেন, আমার চোখের সামনেই ছাদের পলেস্তারা ভেঙ্গে পড়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন সবাই। হাসপাতাল ভবনের দ্রæত সংস্কার বা পুনঃনির্মাণ প্রয়োজন। হাসপাতালের দ্বিতীয় তলার ছাদের অধিকাংশ স্থানে ফাটল ধরেছে।


এদিকে ৫০ শয্যার এ হাসপাতালে সাত কোটি ১৭ লাখ ৩৪১ টাকা ব্যয়ে নতুন তিনতলা ভবন ও কোয়ার্টার নির্মাণ করা হলেও তা অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। প্রয়োজনীয় জনবলের অভাবে তা চালু হচ্ছে না। ২০১৪ সালের নভেম্বর মাসে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নতুন ভবন হস্তান্তর করা হয়।

নতুন এ ভবনে রোগিদের জন্য ১৪ শয্যার একটি ওয়ার্ড, পাঁচটি কেবিন, একটি মিলনায়তন, তিনটি অপারেশন থিয়েটার, একটি পোস্ট অপারেটিভ কক্ষ ও দুটি নরমাল ডেলিভারি কক্ষ রয়েছে। জনবল কাঠামো অনুমোদন না হওয়ায় অকেজো হয়ে পড়ে আছে এ ভবন এবং উপকরণগুলো। নতুন ভবনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন লোহাগড়া উপজেলাবাসী। আর পুরাতন ভবনে ঝুঁকির মধ্যে আছেন রোগি, তাদের স্বজন ও চিকিৎসকেরা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!