• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভোট পেছানোর দাবি আ. লীগ প্রার্থী আতিকুলের


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০২০, ০৪:২১ পিএম
ভোট পেছানোর দাবি আ. লীগ প্রার্থী আতিকুলের

ঢাকা: আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ পেছানোর অনুরোধ করলেন উত্তরের আওয়ামী লীগের মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মিরপুরের আলুব্দী ঈদগাহ মাঠে আয়োজিত নির্বাচনী সমাবেশে নির্বাচন কমিশনের প্রতি তিনি এ অনুরোধ জানান ।

আতিকুল বলেন, আমি নির্বাচন কমিশনের প্রতি আমার পক্ষ থেকে, দলের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, সম্ভব হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিন। কারো ধর্ম পালনে যেন কোনো বিঘ্ন না ঘটে।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে সব ধর্মের লোক বাস করে, সবারই উৎসব পালনের অধিকার রয়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ পেছানোর জন্য এবার অনুরোধ করেছেন উত্তরের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। 

আগামী ৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন হওয়ায় ওই দিন ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ পিছিয়ে দেয়ার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এরইমধ্যে ভোট পেছানোর দাবি করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকার দুই সিটিতে বিএনপি মনোনীত দুই মেয়রপ্রার্থীও এ দাবি জানিয়েছেন। 

একই দাবিতে বৃহস্পতিবার রাজধানীর টিএসসিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। বিষয়টি গড়িয়েছে আদালতেও। আদালত অবশ্য এ রিট খারিজ করে দিয়েছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!