• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভোট ডাকাতি করতে এলে হাত কেটে দেবেন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০২০, ০৫:৩৮ পিএম
ভোট ডাকাতি করতে এলে হাত কেটে দেবেন

ঢাকা: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রব সিটি নির্বাচনে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন যে ভোট ডাকাতি করতে আসবে তার হাত কেটে দেবেন। 

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুর ৬ নম্বর সেকশনে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের গণসংযোগে এসে একথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আপনারা দেখেছেন, গত ৩০ তারিখে ভোট ডাকাতি করে নিয়েছে। এবার ভোটকেন্দ্রে আপনারা আসবেন। আপনাদের ভোট আপনাদেরকে রক্ষা করতে হবে। ১ তারিখে ভোটের লড়াই হবে, ভোটের যুদ্ধ হবে। এবার যারা ভোট ডাকাতি করতে আসবে তাদের হাত কেটে দেব‌‌েন। আমাদের যদি ১ তারিখে ভোট হয় আর আপনারা যদি ভোট দিতে পারেন তবে তাবিথ আউয়াল নির্বাচিত হবেন।

মুক্তিযোদ্ধা আ স ম আবদুর রব বলেন, ভোটের এ লড়াই গণতন্ত্রের লড়াই। আপনাদের একটা ভোট খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য, হাজার হাজার কর্মীকে কারাগার থেকে মুক্ত করার জন্য, লক্ষ লক্ষ মামলা প্রত্যাহার করার জন্য সহযোগিতা করবে। আপনারা অবশ্যই ধানের শীষে ভোট দেওয়ার জন্য ১ তারিখে কেন্দ্রে আসবেন। শক্তি প্রয়োগ করে ভোটের বাক্স রক্ষা করবেন।

এদিকে, বিএনপির সাবেক খাদ্যমন্ত্রী ও স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, গণতন্ত্রের মূল কথা হচ্ছে নির্বাচন। কিন্তু যদি নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ না হয় তাহলে দেশের কোনো গণতন্ত্র থাকবে না। আজকের বাংলাদেশের কোটি কোটি মানুষ যে বাংলাদেশ দেখতে চায় সেটা হল স্বাধীনতা যুদ্ধ আমরা করেছিলাম, আমরা দেশ স্বাধীন করেছিলাম আমরা রাজপথে বুকের রক্ত ঢেলে দিয়েছিলাম কি কারণে, গণতন্ত্রের কারণে‌। কারণ আমরা চেয়েছিলাম পাকিস্তানের অবকাঠামোতে গণতন্ত্র হবে না। গণতন্ত্র হবে বাংলাদেশের অবকাঠামোতে। আজকে দুঃখের সঙ্গে বলতে হয় স্বাধীনতার পর ৫০ বছর পার হয়ে গিয়েছে কিন্তু কোথায় সে গণতন্ত্র। যদি গণতন্ত্র না থাকে তাহলে বাংলাদেশের কোটি কোটি মানুষ কেন স্বাধীনতা চেয়েছিল। সেই প্রশ্ন আজকে সরকারের কাছে করতে হবে।

তিনি আরো বলেন, আপনাদের সামনে উপস্থিত আছেন তাবিথ আউয়াল। তিনি হচ্ছেন নতুন প্রজন্মের প্রতিনিধি। তিনি নতুনভাবে ঢাকা শহরকে সাজাবেন। জনগণের ভোট নিয়ে তিনি নির্বাচিত হতে চান। তিনি বিনা ভোটে মেয়র হতে চান না। আপনারা দলে দলে পহেলা ফেব্রুয়ারি নির্বাচন কেন্দ্রে যাবেন। আপনাদের ভোট কেউ ঠেকাতে পারবেনা। জনগণের ম্যান্ডেট নিয়ে তিনি ঢাকা উত্তরের মেয়র হবেন আমরা এ প্রত্যাশা করছি।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, জয়নুল আবদীন ফারুক, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিলটনসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!