• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভোট পেছানোর দাবিতে আমরণ অনশনে ঢাবি শিক্ষার্থীরা


ঢাবি প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০২০, ০৬:৫৭ পিএম
ভোট পেছানোর দাবিতে আমরণ অনশনে ঢাবি শিক্ষার্থীরা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা পূজার দিনে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন করছেন। নির্বাচন না পেছালে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তারা। শিক্ষার্থীদের এই আন্দোলনে যোগ দিয়েছেন ডাকসু ভিপিসহ ছাত্র সংগঠনগুলো।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর ২টা থেকে রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশনে বসেছে শিক্ষার্থীরা। আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। 

এ নিয়ে নির্বাচনী প্রচারণায় সরগরম পুরো রাজধানী। কিন্তু একই দিন সরস্বতী পূজা হওয়ায় নির্বাচনের তারিখ পরিবর্তন করতে আন্দোলনে নেমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ দিকে, দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা। মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আ ক ম জামাল উদ্দীন শিক্ষার্থীদের এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে অনশনে যোগ দেন।

এর আগে, সকালে ইসিকে নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানান ছাত্রদলের নেতাকর্মীরা। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে এ কথা বলেন তারা। নির্বাচন না পেছালে কঠোর আন্দোলনেরও হুমকি দেন। শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন ডাকসু ভিপি নুরুল হক নূর।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!