• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভোটগ্রহণ চলছে ১০ পৌরসভায়


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৬, ১২:০১ পিএম
ভোটগ্রহণ চলছে ১০ পৌরসভায়

ফরিদপুর প্রতিনিধি

দেশজুড়ে পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে জনপ্রতিনিধি বেছে নিতে ভোট দিচ্ছেন ১০ পৌর এলাকার বাসিন্দারা। আজ রোববার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত এসব পৌরসভার মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহণ চলবে।

পৌরসভাগুলো হচ্ছে- রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝালকাঠী সদর, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাংগলকোট, ফরিদপুরের ভাংগা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী ও ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভা।

ভোট উপলক্ষে এসব পৌর এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। নিষেধাজ্ঞা রয়েছে মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচলে।

ইসির সহকারী সচিব রাজীব আহসান জানান, এই পর্বে মেয়র পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০৭ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী এলাকায় নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। চকরিয়া ও মহেশখালীতে বিজিবি সদস্য এক প্লাটুন করে বাড়ানো হয়েছে।

এর আগে গত ৩০ ডিসেম্বর প্রথম দফায় দেশের ২৩৪ পৌরসভায় ভোট হয়। নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের মধ্যে ২০টি দল পৌর নির্বাচনে অংশ নেয়। দলীয় প্রতীকে স্থানীয় এই নির্বাচনে প্রথম পর্বের ২৩৪টি পৌরসভার মধ্যে ২২৭টির ফল ঘোষণা হয়েছে। মেয়র পদে ১৭৭টিতে আওয়ামী লীগ জয়ী হয়েছে, বিএনপির বিজয়ী মেয়র ২২ জন। রাজনৈতিক দলগুলোর মধ্যে আর কেবল জাতীয় পার্টির একজন মেয়র নির্বাচিত হয়েছেন। যে ২৬ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন, তার ১৮ জনই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

সোনালীনিউজ/আমা

Wordbridge School
Link copied!