• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে পারার গ্যারান্টি চায় সুজন


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৪, ২০১৮, ১১:৪৩ এএম
ভোটারদের নির্বিঘ্নে ভোট দিতে পারার গ্যারান্টি চায় সুজন

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চলমান সহিংসতায় উদ্বেগ প্রকাশ করেছে বেসরকারি সংস্থা সুশাসনের জন্য নাগরিক (সুজন)। পাশাপাশি ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে সেই গ্যারান্টি চেয়েছে সংস্থাটি।

রোববার (২৩ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত ‘কোন দলের কেমন ইশতেহার?’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা তাদের উদ্বেগের কথা জানান।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান এতে সভাপতিত্ব করেন। মূল প্রতিবেদন পাঠ করেন সুজনের সহকারী সমন্বয়ক নেসার আমিন।

এম হাফিজউদ্দিন খান বলেন, ‘আশা করব আসন্ন নির্বাচনের দিন ভোটকেন্দ্রে ভালো ভোটার উপস্থিত হবে এবং ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। সবগুলো রাজনৈতিক দলের প্রতি আহ্বান থাকবে যে আপনারা ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করবেন।’

ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সকলের উচিৎ ভোটের দিন ভোট দিতে যাওয়া। ভোটাররা ভোটকেন্দ্রে না গেলে নির্বাচন সফল হবে না। ভোটকে কেন্দ্র করে চলমান সহিংসতা উদ্বেগজনক। ভোটের দিন কী হবে বলা যায় না। ভোটের মাঠ ভোটের দিনে সমতল হবে বলে বিশ্বাস করি।

সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, ভোট ভালো না হলে গণতন্ত্র নিশ্চিত হবে না। আগে রাজনৈতিক দলগুলোর মধ্যে মিল-মহব্বত ছিল, এখন এই জায়গায় বৈরীতা চলে আসছে। এই জন্য সহিংসতার ঘটনা ঘটে। এই বৈরীতা কমাতে হবে।

তিনি আরও বলেন, ইশতেহারে সবাই ভালো ভালো কথা বলেন। কিন্তু ভোটের পর রাজনৈতিক দলগুলো তা ভুলে যায়। ইশতেহার বাস্তবায়নের কথা মনে থাকে না। ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন হয়েছে। তাই ভোটারদের ভোটের অধিকার নিশ্চিত করা প্রয়োজন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!