• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৮, ০১:৫৮ পিএম
ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়

ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, ভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়, সবাইকে সেদিকে খেয়াল রাখতে হবে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দ্বিতীয় দিনের মতো জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নিয়ে মতবিনিময় সভায় এ কথা বলেন সিইসি।

কে এম নূরুল হুদা বলেন, বিচার বিচারক। তাদের দক্ষতা, তাদের পারদর্শিতা, তাদের একাগ্রতা, আইনের প্রতি তাদের শ্রদ্ধা যেমন ন্যায়বিচার প্রদাণের ব্যাপারে তাদের যে মানসিকতা এটা মানুষের সঙ্গে মেলামেশার কারণে কখনো বিনষ্ট হতে পারে না। আপনারা সেটা করতে পারেন না।

তিনি বলেন, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে জয়ী প্রার্থীদের নির্বাচনের পরদিন বিজয় মিছিলসহ কোনো ধরনের শোডাউন করা যাবে না।

সভায় নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, নির্বাচনের উৎসব যেন কোনো অবস্থাতেই প্রশ্নের সম্মুখীন না হয়। নির্বাচনের ভোট উৎসবে সবাইকে সামিল করার জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের যথাযথ দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

কমিশনার মাহবুব তালুকদার বলেন, আইনানুগ নির্বাচনের কথা মুখে না বলে কাজে করে দেখাবেন। কালো টাকা আর পেশি শক্তির প্রভাব খাটানো কোনো প্রার্থীকে সংসদে যাবার সুযোগ না করে দেয়ার জন্য বিচারিক ম্যাজিস্ট্রেটদের নির্দেশ দেন এই নির্বাচন কমিশনার। অপর কমিশনার রফিকুল ইসলাম গ্রহণযোগ্য নির্বাচনের জন্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের উল্কার মতো কাজ করার নির্দেশ দেন। আইনের চোখ বাঁধা থাকলেও অন্তরের চোখ দিয়ে সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্দেশ দেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!