• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভোটের পর মোবাইল ব্যাংকিং চালু


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৮, ০৬:১৩ পিএম
ভোটের পর মোবাইল ব্যাংকিং চালু

ঢাকা: পূর্বনির্ধারিত সময় অনুযায়ী, ভোটের দিন রবিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৫টার পর থেকে সারা দেশে আবারও বিকাশ, রকেট, ইউক্যাশ, এমক্যাশ, শিওর ক্যাশের মতো মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস) বা মুঠোফোনে আর্থিক সেবায় লেনদেন চালু হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গত শুক্রবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশে ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ব্যাংকিং সেবায় নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় ব্যাংক।

এর পর নিষেধাজ্ঞায় কিছুটা শিথিলতা এনে শনিবার (২৯ ডিসেম্বর) বিকেল ৫টা থেকে রবিবার বিকেল ৫টা পযর্ন্ত ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা পাঠানোর সুযোগ করে দেয়া হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংক দেশের সব মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠায়।

‘মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে লেনদেন পরিচালনা সাময়িকভাবে বন্ধকরণ’ শীর্ষক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে কার্যরত সব মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে ২৮ ডিসেম্বর শুক্রবার বিকেল ৫টা হতে ৩০ ডিসেম্বর রবিবার বিকেল ৫টা পর্যন্ত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে সব ধরনের লেনদেন পরিচালনা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হলো।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দিনে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা লেনদেনের সুযোগ রেখে ২৯ ডিসেম্বর শনিবার বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর রবিবার বিকেল ৫টা পর্যন্ত সীমিত আকারে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস চালু রাখা যেতে পারে।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!