• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ভোটের ফল প্রকাশে সতর্কতার পরামর্শ নির্বাচন কমিশনের


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৮, ২০১৮, ১০:৩৭ পিএম
ভোটের ফল প্রকাশে সতর্কতার পরামর্শ নির্বাচন কমিশনের

ঢাকা : নির্বাচন কমিশনকে (ইসি) বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে জাতীয় নির্বাচনের ফলাফল প্রকাশে সতর্কতা অবলম্বন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইমিএস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএম) ও রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়্যার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠানে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে মো. রফিকুল ইসলাম এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে বিব্রতকর পরিস্থিতির বাইরে রাখতে নির্বাচনে তথ্য ও ফলাফল ব্যবস্থাপনা কাজে নিয়োজিতদের সতর্ক হয়ে সঠিক তথ্য দেওয়া নিশ্চিত করতে হবে। কোনো ধরনের ভুল তথ্য প্রচারিত হলে তা সংঘাত সৃষ্টি করতে পারে। এতে মানুষের আস্থা নষ্ট হওয়ার ঝুঁকি থাকে। সব মিলিয়ে ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বন করা জরুরি।

রফিকুল ইসলাম আরও বলেন, ‘কথায় বলে শেষ ভালো যার সব ভালো তার। অর্থাৎ ভোটের ফলাফল ঘোষণাটাই হলো ভোটের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনাদের এ দায়িত্বটি তাই ভালোভাবে পালন করতে হবে। আর এ জন্য আপডেট সফটওয়্যার, যার মাধ্যমে ফলাফল পাওয়া যায়, সে সম্পর্কে সবাইকে ভালো ধারণা রাখতে হবে।’

মঙ্গলবার আটটি ব্যাচের ২০০ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নেন। এর আগে আরও ৬৭৫ জনের প্রশিক্ষণ সম্পন্ন করে ইসি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!