• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভোটের মাঠেও জিতবেন সিরিজ জয়ী মাশরাফি?


রবিউল ইসলাম বিদ্যুৎ ডিসেম্বর ১৪, ২০১৮, ০৮:২৫ পিএম
ভোটের মাঠেও জিতবেন সিরিজ জয়ী মাশরাফি?

মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

ঢাকা : তিনি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিদের একজন। তিনি বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক কি না এই নিয়ে এখন আলোচনা হতেই পারে। আপাতত মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বাংলাদেশ ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে। সিলেটে সিরিজ নির্ধারণী ম্যাচটি হয়েছে অনেকটাই একপেশে। বাংলাদেশ দল তামিম ইকবাল ও সৌম্য সরকারের সৌজন্যে হেসে খেলে ম্যাচটি ৮ উইকেটে জিতে নিয়েছে।

আরেকবার মাশরাফি দেখালেন তাঁর নেতৃত্বের কারিশমা। সামনে থেকে কিভাবে নেতৃত্ব দিতে হয় তাঁর সবচেয়ে ভালো উদাহরণ বোধহয় নড়াইল এক্সপ্রেস। ৯ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান দিয়ে মাশরাফি তুলে নিয়েছেন ২ উইকেট। মাঠের মাশরাফি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই অন্যতম সফল নেতা। এই নিয়ে দ্বিমত করার লোক খুবই কম পাওয়া যাবে।

মাঠের পরীক্ষায় লেটার মার্ক নিয়ে পাশ করা মাশরাফির সামনে এবার অপেক্ষা করছে ভোটের পরীক্ষা। এই পরীক্ষার সঙ্গে মাঠের পরীক্ষা মেলানো ঠিক হবে না। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন। সেই নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে লড়বেন নড়াইল এক্সপ্রেস।

দ্বিতীয় ওয়ানডেতে হেরে একটু হলেও ব্যাকফুটে চলে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু সিলেটের অভিষেক রাঙিয়ে সিরিজ জিতে নিল মাশরাফির দল। টি-টোয়েন্টি ও টেস্টে সিলেটের অভিষেক হলেও এটাই ছিল প্রথম ওয়ানডে। আগের দুই সংস্করণেই এখানে হার দেখতে হয়েছিল বাংলাদেশকে। কিন্তু মাশরাফির ছোঁয়ায় সিলেটে জয় দিয়ে ওয়ানডে শুরু করল বাংলাদেশ।

মাশরাফি কথা দিয়েছিলেন বাংলাদেশকে সিরিজ জিতিয়েই নির্বাচনী প্রচারে নামবেন। কথা রেখেছেন তিনি। বাংলাদেশকে সিরিজ উপহার দিয়েই মাশরাফির দৃষ্টি এখন নড়াইলে। বাংলাদেশের বহুজয়ের নায়ক ভোটের লড়াইয়েও জিততে চান। এখন দেখাই যাক তিনি কিভাবে নড়াইলবাসীর মন জিতে সংসদে বসেন!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!