• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ভোলায় করোনা ভাইরাস সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ


ভোলা প্রতিনিধ এপ্রিল ৩, ২০২০, ০৮:১৫ পিএম
ভোলায় করোনা ভাইরাস সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ

ভোলা : ভোলায় করোনা ভাইরাস সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ২৪ ঘণ্টায় জেলার পাঁচ উপজেলা থেকে এসব নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। তবে এদের মধ্যে একজন আইসোলেশনে থাকলেও বাকিরা চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।  

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য নিশ্চিত করে। নমুনা পাঠানো ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ৪ জন, দৌলতখানের ৪ জন, তজুমদ্দিনে ২ জন, চরফ্যাশনে ২ জন ও বোরহানউদ্দিন উপজেলার ২ জন রয়েছেন।

এদিকে জেলায় এখনো হোম কোয়ারেন্টিনে রয়েছে ১৩৫ জন। অন্যদিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ২৯৭ জনের। গত ২০ দিনে জেলায় সর্বমোট হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৪৩২ জনকে।  সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রয়েছে ১ জন।
 
ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, আইসোলেশনে থাকা একজনসহ জেলায় মোট ১৪ জনের নমুনা পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকের সর্দি, কাশি ও গলাব্যথাসহ করোনার প্রাথমিক উপসর্গ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। আর তাই তাদের পর্যবেক্ষণ করছেন চিকিৎসকগণ। তবে এখন পর্যন্ত জেলায় করোনা পরিস্থিতি ভালো রয়েছে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!