• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সিটি করপোরেশন নির্বাচন-২০২০

মডেল ওয়ার্ডের প্রতিশ্রুতি দিচ্ছেন আজমত দেওয়ান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০১৯, ০২:০৭ পিএম
মডেল ওয়ার্ডের প্রতিশ্রুতি দিচ্ছেন আজমত দেওয়ান

ঢাকা : মডেল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজমত দেওয়ান। ভাষানটেক, ক্যান্টনমেন্ট ও পল্লবী থানার কিছু অংশ নিয়ে গঠিত এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগ নেতা সালেক মোল্লা।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, এই ওয়ার্ডে এলাকাবাসীর প্রত্যাশিত উন্নয়ন হয়নি। ওয়ার্ডের কোথাও কোথাও উন্নয়ন বৈষম্য তৈরি হয়েছে বলে মনে করছেন অনেকে। এই বৈষম্য দূর করার প্রতিশ্রুতি দিলেন আজমত দেওয়ান।

ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমত দেওয়ান জানান, নির্বাচিত হলে তিনি এলাকাভিত্তিক উন্নয়নের যে বৈষম্য তৈরি হয়েছে তা দূর করবেন। ১৫নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবেন।

সরেজমিন ১৫নং ওয়ার্ডে গিয়ে দেখা যায়, নানাবিধ সমস্যায় জর্জরিত এই এলাকার বাসিন্দারা। স্যুয়ারেজ ব্যবস্থা না থাকায় প্রতিনিয়ত পানিপ্রবাহ ব্যাহত হয়। বেশ কিছু এলাকা বছরজুড়ে জলাবদ্ধ থাকে। বৃষ্টি নামলেই তলিয়ে যায় বেশিরভাগ সড়ক। অধিকাংশ রাস্তা ভাঙাচোরা। সড়কবাতি না থাকায় সন্ধ্যা নামলেই এলাকা অন্ধকার। ফলে মাদক ও চুরি-ছিনতাইসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ড ঘটে চলে প্রতিনিয়ত।

তবে বর্তমান কাউন্সিলর সালেক মোল্লার দাবি, গত কয়েক বছরে ওয়ার্ডের প্রভূত উন্নয়ন করেছেন তিনি।

বর্তমান কাউন্সিলরের এই দুর্বলতার সুযোগ নিচ্ছেন অন্যান্য কাউন্সিলর প্রার্থীরা। তারা স্থানীয়দের সঙ্গে কথা বলে নিজেদের গ্রহণযোগ্যতা যাচাইয়ের তৎপরতা চালাচ্ছেন।

এই ওয়ার্ডে আজমত দেওয়ান ছাড়াও সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী হিসেবে রয়েছেন বর্তমান কাউন্সিলর সালেক মোল্লা, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. খলিলুর রহমান, থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুর রশিদ বাবুল প্রমুখ।

এলাকাবাসীর দুঃখ-দুর্দশার সঙ্গে নিজেকে একাত্ম করতে চান জানিয়ে আজমত দেওয়ান বলেন, এই ওয়ার্ডের মানুষ অনেক পিছিয়ে আছে। ঢাকার সঙ্গে তুলনা করলে এলাকার প্রচুর উন্নয়ন দরকার। আমি এই এলাকার সন্তান। স্থানীয় বাসিন্দাদের কষ্টকে নিজের কষ্ট মনে করি। কাউন্সিলর হিসেবে নির্বাচিত হলে এলাকার চেহারা পাল্টে ফেলব। নাগরিক অসুবিধাগুলো সবার আগে দূর করতে চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরদ্ধে যে যুদ্ধ শুরু করেছেন, নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর সেই যুদ্ধে আরো ভালো করে শামিল হতে পারব। প্রশাসন ও স্থানীয়দের সঙ্গে নিয়ে এই ওয়ার্ডকে মাদকমুক্ত করব। সড়কবাতি ও পানি নিষ্কাশন ব্যবস্থার ওপর জোর দেব। যেকোনোভাবে এই সমস্যাগুলোর সমাধান করব।

আজমত দেওয়ান আরো বলেন, নির্বাচিত হলে এই ওয়ার্ডে যে সরকারি জায়গা রয়েছে সেগুলো ভূমিহীনদের পুনর্বাসনের জন্য কাজে লাগাতে চাই। আধুনিক স্বাস্থ্যকেন্দ্র, কমিউনিটি সেন্টার, ডিজিটাল লাইব্রেরিসহ একটা পরিষ্কার-পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তুলতে চাই। সব মিলিয়ে ১৫নং ওয়ার্ড যেন হয়ে ওঠে একটা মডেল ওয়ার্ড, সেভাবেই কাজ করব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!