• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মদিনায় আগুনে ১৫ ওমরা পালনকারীর মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক মে ৬, ২০১৮, ০৬:১৭ পিএম
মদিনায় আগুনে ১৫ ওমরা পালনকারীর মৃত্যু

ঢাকা: সৌদি আরবের মদিনা শহরে একটি হোটেলে বিদ্যুতের শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে অন্তত ১৫ ওমরা পালনকারীর মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন কমপক্ষে আরো ১৩০ জন। শনিবার (৫ মে) স্থানীয় সময় বিকেলে এই হতাহতের ঘটনা ঘটেছে।

মদিনা শহর কর্তৃপক্ষ জানায়, শহরের পূর্বাঞ্চলে অবস্থিত ওই হোটেলে শনিবার (৫ মে) বিকেলে আগুনের সূত্রপাত হয়। ওই হোটেলে বিভিন্ন দেশের ওমরা পালনকারীরা অবস্থান করছিলেন। তবে হোটেলের নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

আগুনে হতাহতদের পরিচয়ও প্রকাশ করা হয়নি। ওই হোটেলটিতে বিভিন্ন দেশ থেকে ওমরা পালন করতে যাওয়া অন্তত ৭০০ জন অবস্থান করছিলেন বলে জানানো হয়েছে। আগুনের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ওই হোটেলে অবস্থানকারীর অধিকাংশই পাকিস্তান, মিসর, ইরাক ও সিরিয়ার নাগরিক। তারা ওমরা শেষে ওই হোটেলে অবস্থান করছিলেন। চলতি বছর বাংলাদেশ থেকেও অনেকেই ওমরাহ পালনে সৌদি আরব গেছেন। তবে হতাহতের শিকার ওমরা পালনকারীদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কি-না তা এখনো জানা যায়নি।

পাকিস্তানি সংবাদ মাধ্যম দৈনিক দ্য নিউজ বলছে, আগুন ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যে তা নিয়ন্ত্রণে আনা হয়। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় আহতসহ বাকিদের হাসপাতাল এবং শহরের অন্যান্য হোটেলে ভর্তি করা হয়েছে।

এদিকে, পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, প্রাথমিকভাবে হোটেলের ১৪তলার একটি কক্ষের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!