• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মধুর ক্যান্টিনে ছাত্রদল-ছাত্রলীগের পাল্টাপাল্টি স্লোগানে উত্তাপ


ঢাবি প্রতিনিধি সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৫:৫২ পিএম
মধুর ক্যান্টিনে ছাত্রদল-ছাত্রলীগের পাল্টাপাল্টি স্লোগানে উত্তাপ

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রায় একূশক পর ছাত্র আন্দোলনের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বতস্ফূর্ত ও স্বাচ্ছন্দে মিছিল করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে এ মিছিলে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগানে শ্লোগানে মুখরিত ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত করে। মিছিলে নেতৃত্ব দেন  ছাত্রদলের নতুন কমিটির নেতারা।

এদিকে, ছাত্রদল-ছাত্রলীগের পাল্টাপাল্টি স্লোগানে মধুর ক্যান্টিনে উত্তাপ। দায়িত্ব গ্রহণের পর এই প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যান ছাত্রদলের নবনির্বাচিত সদস্যরা।

এ সময় ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীরাও অন্যান্য দিনের মতো সেখানে ভিড় করেন ও স্লোগান দেন। তাদের সঙ্গে পাল্টা স্লোগান দেন ছাত্রদলের কর্মীরা। রোববার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে প্রবেশ করেন ছাত্রদলের নতুন সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সদ্য সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আল মেহেদী তালুকদার।

আর আগে থেকেই ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাসকে মধুর ক্যান্টিনে উপস্থিত ছিলেন। প্রথমে মধুর ক্যান্টিনে প্রবেশ করে ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামল এবং আল মেহেদী তালুকদার ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে কুশল বিনিময় করেন।

এর পর শ্যামল আর আল মেহেদী তালুকদার মধুর ক্যানটিনের বাম পাশের টেবিলে বসলে তাদের অনুসারিরা ধীরে ধীরে স্লোগান দেন ও ভিড় করতে থাকেন। এরপরই ছাত্রলীগের নেতাকর্মীরাও পাল্টা স্লোগান দিতে থাকেন। প্রথম দিকে স্বাভাবিকভাবে স্লোগান দিলেও মাঝপথে আক্রমণাত্মক স্লোগান দিতে দেখা যায়।

অন্যদিকে, ছাত্রদলের নেতাকর্মীদের শুধু ‘খালেদা, জিয়া’ স্লোগান দিতে দেখা যায়।

এ বিষয়ে ছাত্রদলের নতুন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল সাংবাদিকদের বলেন, দায়িত্ব পাওয়ার পর প্রথম মধুর ক্যান্টিনে এসেছি। ছাত্রলীগ আমাদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ করেনি।

ছাত্রদলের পক্ষ থেকে আপনাদের প্রথম পদক্ষেপ কী- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইকবাল হোসেন শ্যামল বলেন, ছাত্রদল শিক্ষার্থীদের অধিকার আদায়ে সব সময় পাশে থাকবে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় কার্যকর সহাবস্থান এবং ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের বিষয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করবেন বলেও জানান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!