• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মধ্যরাতে ছাত্রী মেসে প্রক্টরিয়াল বডির সদস্যরা


নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জুলাই ২৬, ২০১৯, ০৪:৫০ পিএম
মধ্যরাতে ছাত্রী মেসে প্রক্টরিয়াল বডির সদস্যরা

ঢাকা : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রীমেসগুলোতে নিরাপত্তা চেয়ে ও দোষী ব্যক্তিকে সনাক্ত করে আইনের আওতায় আনা ও ছাত্রী মেসগুলোতে প্রশাসন এর টহল ব্যবস্থা করার দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

২৬ জুলাই রাত ১২টা ১০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির একটি দল সেই ছাত্রী মেসে যায় এবং তাদের খোঁজ খবর নেন। সেই সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ নজরুল ইসলাম, সহকারী প্রক্টর শাহজাদা আহসান হাবিব, ছাত্র বিষয়ক উপদেষ্টা শেখ সুজন আলী।

ভারপ্রাপ্ত প্রক্টর মোঃ নজরুল ইসলাম বলেন, আমি এই ঘটনার শুরু থেকেই তৎপর ছিলাম এখনো আছি। পুলিশ প্রশাসনের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি যেন দ্রুত সেই অপরাধীকে আইনের আওতায় আনা যায়। প্রাথমিক ভাবে সন্ধার মধ্যে মেসের সামনে মেস মালিককে দিয়ে আলোর ব্যবস্থা করা হয়েছে অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগেও রাস্তার একটা অংশে আলোর ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা যেকোন সময় ডাকলে আমাদের পাশে পাবে। কেননা তাদের জন্যে আমরা বিশ্ববিদ্যালয়ে।

উল্লেখ্য গত ২৪ জুলাই ভোর রাতে রীনা মঞ্জিল এ এক অজ্ঞাত ব্যক্তিকে লুকিয়ে ভিতরে অবস্থান করতে দেখা যায় সিসি টিভি ফুটেজে। এর পরই বিক্ষুব্ধ হয়ে আন্দোলনে যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ২৫ জুলাই বিকালে বিক্ষোভ সময়কালে ছাত্র-ছাত্রী মেসগুলোতে নিরাপত্তা ব্যবস্থা করা, দোষীকে সনাক্ত করে বিচার করা, ৩ মাসের মধ্যে হলে আবাসন ব্যবস্থার দাবী নিশ্চিত করতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!