• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মধ্যেরাতে মুখোমুখি হচ্ছে বার্সা-রিয়াল


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৭, ২০১৯, ০৯:১৪ পিএম
মধ্যেরাতে মুখোমুখি হচ্ছে বার্সা-রিয়াল

ফাইল ছবি

ঢাকা: এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা মুখোমুখি হওয়া মানেই ধ্রুপদি লড়াই। প্রথম পর্ব গোলশূন্য ড্র হওয়ায় এই ম্যাচে যে দলই জিতবে, তারাই পাবে ফাইনালের টিকিট। বুধবার রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার দ্বৈরথ শুরু থেকেই ক্লাব ফুটবলে যোগ করেছে ভিন্ন মাত্রা। মেসি-রোনালদো কিংবা গার্দিওলা-মরিনিও যুগে তা পৌঁছায় আনন্য উচ্চতায়। যেখানে এখনও নিজের দ্যুতি ছড়াচ্ছেন লিওনেল মেসি। তবে বাকিরা স্পেন ছাড়ায় সেখানে আগের ঝাঁঝ খুজে পাওয়া দুষ্কর।

বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর এল ক্লাসিকো নিয়ে একটু হলেও আগ্রহ কমেছে। তারপরও এটি ঐতিহ্যের লড়াই। এবার কোপা দেল রে'র মঞ্চে হতে চলেছে সেই লড়াই। শীর্ষ চারের শেষ পর্বটা হচ্ছে মাদ্রিদে। সেই হিসেবে বলাই যায় কাতালুনিয়া থেকে ড্র কুড়িয়ে আসা রিয়াল কিছুটা সম্মুখে নিশ্চিতভাবেই।

এই আসরে সর্বশেষ রিয়াল মাদ্রিদ শিরোপা জিতেছিল ২০১৪-এ। পরের আসরগুলো তাদের ব্যার্থ হলেও এবার ভাবতে হচ্ছে ভিন্ন ভাবে। লিগ রেসে প্রতিপক্ষরা বেশ এগিয়ে। সম্প্রতি যে মানের ফুটবল খেলছে তারা, তাতে চ্যাম্পিয়ন্স লিগ নিয়েও স্বপ্ন দেখা যায় না খুব বেশি দুর! তাই কোপার মঞ্চটাই লস ব্ল্যাঙ্কোদের কাছে হতে পারে শেষ লক্ষ্য।

কঠিন এই ম্যাচটা রিয়ালের কাছে আরো কঠিনতর হয়ে উঠছে দলের গুরুত্বপূর্ণ ফুটবলারদের ফর্মহীনতায়। ছন্দে নেই গ্যারেথ বেল। শুরুর একাদশে মাঠে নামা নিয়ে সংশয় আছে

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!