• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মরগানের পর ঢাকা ডায়নামাইটসে আসছে আরেক চমক


ক্রীড়া ডেস্ক জুলাই ২০, ২০১৯, ০৫:০৮ পিএম
মরগানের পর ঢাকা ডায়নামাইটসে আসছে আরেক চমক

ঢাকা:  চলতি বছরের শেষ দিকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের আগামী আসর। আর  এই আসরকে সামনে রেখে এরই মধ্যে দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে সবগুলো ফ্রাঞ্চাইজি। আর এই তালিকায় রয়েছে ঢাকা ডায়নামাইটস। 

এরই মধ্যে এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দামী দামী খেলোয়াড়দের কিনতে শুরু করেছে দলগুলো। ম্যাক্সওয়েল, ওয়াটশন, মরগান, বেন স্টোকসদের কেনার কথা ছড়িয়ে পড়েছে বিপিএল অঙ্গনে। 

আর সেখানেই এবার যুক্ত হল ডেভিড মিলারের নাম। এবার দক্ষিণ আফ্রিকান তারকা ডেভিড মিলারকে দলে টানলো ঢাকা ডায়নামাইটস।  টি-টুয়েন্টি স্পেশালিস্ট ডেভিড মিলারের চাহিদা আকাশচুম্বি। বিশ্বের বিভিন্ন টি-টুয়েন্টি ক্রিকেট লিগে দাপিয়ে বেড়ান এই তারকা।

কিছুদিন আগে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানকে দলে ভেড়ায় ঢাকা ডায়নামাইটস। এবার আরেকটি চমক উপহার দিল সাকিব আল হাসানের দল। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্পেশালিষ্ট ডেভিড মিলারকে দলে ভিড়িয়েছে তারা।

যদিও মিলারের জন্য বিপিএলে খেলার অভিজ্ঞতা এটাই প্রথম নয়। ছয় বছর আগেই বিপিএলে অভিষেক হয়েছে বাঁহাতি এই মিডল অর্ডারব ব্যাটসম্যানের। ২০১৩ সালে বিপিলের দ্বিতীয় আসরে চিটাগং কিংসের জার্সিতে খেলেছেন তিনি। সেবার অবশ্য বেশি ম্যাচ খেলা হয়নি। চিটাগং কিংসের হয়ে মাত্র তিন ম্যাচে মাঠে নেমেছিলেন মিলার।

কিন্তু ব্যাট হাতে সেভাবে আলো ছড়াতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান। তিন ম্যাচ মিলিয়ে তার ব্যাট থেকে এসেছিল মাত্র ৪১ রান। এরপর দেখতে দেখতে পেরিয়ে গেছে দীর্ঘ ছয় বছর। এবার ঢাকার জার্সিতে বিপিএলের সপ্তম আসর মাতাতে দেখা যাবে মারকুটে এই প্রোটিয়া ব্যাটসম্যানকে। সময়ের পরিক্রমায় মিলার এখন অনেকটাই পরিণত। 

প্রোটিয়াদের হয়ে এখন পর্যন্ত ৭০টি টি-টোয়েন্টি খেলেছেন মিলার। ৭০ ম্যাচে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিতে বাঁহাতি এই ব্যাটসম্যানের নামের পাশে রয়েছে ১ হাজার ২৯১ রান। এ ছাড়া ঘরোয়া ক্রিকেটে খেলা ২৯১ টি-টোয়েন্টি খেলে তিন সেঞ্চুরি ও ২৯ হাফ সেঞ্চুরিতে ৬ হাজার ৪০০ রানের মালিক ৩০ বছর বয়সী এই প্রোটিয়া তারকা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!