• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মরগ্যান না সাকিব, কে হচ্ছেন ঢাকার অধিনায়ক?


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২১, ২০১৯, ০৩:১৩ পিএম
মরগ্যান না সাকিব, কে হচ্ছেন ঢাকার অধিনায়ক?

ঢাকা : বিশ্বকাপের রেশ এখনো রয়েই গেছে। রোমাঞ্চকর এক ফাইনাল শেষে বিশ্বকাপ ট্রফি উঁচিয়ে ধরেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। ৪৪ বছরের বিশ্বকাপ ইতিহাসে এই প্রথম শিরোপা জিতল ইংল্যান্ড। সেই বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগ্যান এবার খেলবেন ঢাকা ডায়নামাইটসে।

কয়েক দিন আগে ইংলিশ অধিনায়কের ঢাকায় খেলার বিষয়টি জানা গেলেও নিশ্চিত ছিল না। রোববার (২১ জুলাই) সেটি নিশ্চিত করেছে ঢাকা ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম বলেন, 'সীমিত ওভারের ক্রিকেটে অসামান্য অভিজ্ঞতা বিবেচনায় আসন্ন বিপিএলের জন্য আমরা মরগ্যানকে চুক্তিবদ্ধ করেছি। আশা করছি তিনি পুরো মৌসুমেই খেলতে পারবেন।'

এ বছরের শুরুতেই একটা বিপিএল হয়েছে। নির্বাচনের কারণে ২০১৮ সালে বিপিএল আয়োজন করা সম্ভব হয়নি। তাই এই বছর দুটি বিপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে একটি হয়েছে। অন্যটি শুরু হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে।

বিপিএলের দলগুলো প্লেয়ার্স ড্রাফটের আগে দুজন করে খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করতে পারে। এই দুজনের মধ্যে মরগ্যান ঢাকার প্রথম চুক্তিবদ্ধ খেলোয়াড়।

মরগ্যানের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। তাহলে এবার ঢাকা অধিনায়ক কী তিনিই হচ্ছেন? এই দলকে দীর্ঘসময় ধরেই নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান। তবে এবারের মৌসুমে ঢাকাকে কে নেতৃত্ব দেবেন তা এখনো ঠিক হয়নি।

প্রথমবার বিপিএলে খেললেও ঢাকায় খেলার অভিজ্ঞতা আগেই হয়েছে ইংল্যান্ডের আইরিশ বংশোদ্ভুত ক্রিকেটারের। তিনি ২০১৪ সালে ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রুপগঞ্জের হয়েও খেলেছেন।  

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!