• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মসজিদে হামলার ঘটনায় ফুঁসে উঠেছে পাকিস্তানের খ্রিস্টানরা!


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০১৯, ০৮:৫৫ পিএম
মসজিদে হামলার ঘটনায় ফুঁসে উঠেছে পাকিস্তানের খ্রিস্টানরা!

ঢাকা: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে ঢুকে হামলার ঘটনায় প্রতিবাদের ফুঁসে উঠেছে পাকিস্তানের ক্যাথলিক চার্চে খ্রিস্টান ধর্মাবলম্বীরা প্রতিবাদের আয়োজন করে।

রোববার (১৭ মার্চ) তারা লাহরে খ্রিস্টান চার্চে দুপুরের পরে প্রতিবাদের অংশ হিসেবে বিভিন্ন পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে চার্চের সামনে অবস্থান করে। এ সময় নিহতদের জন্য প্রার্থনা করেন।

এ ঘটনায় হামলাকারী ট্যারেন্টকে শনিবার (১৬ মার্চ) আদালতে উপস্থিত করা হয়। সেখানে এ ঘটনা নিয়ে ট্যারেন্টের কোনোরকম অনুশোচনা দেখা যায়নি। আদালত আগামী ৪ এপ্রিল পর্যন্ত তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

এদিকে রোববার (১৭ মার্চ) নিউজিল্যান্ডের পুলিশ জানিয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী একাই এলোপাতাড়ি গুলি চালিয়ে হত্যাকাণ্ড ঘটান। ব্রেনটন টেরেন্ট নামে ওই বন্দুকধারীর গুলিতে ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটির পুলিশ কমিশনার মাইক বুশ রোববার জানান, মসজিদে হত্যাকাণ্ডে অভিযুক্ত যুবক ট্যারেন্ট একাই হামলা চালিয়েছিল। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আরও তিনজনকে আটক করা হলেও তাদের সম্পৃক্ততা না পাওয়ায় ছেড়ে দেয়া হবে। তিনি এও বলেন, এ নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে পৌঁছাতে চাইছে না পুলিশ।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে ৫০ জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ৪৮ জন। এই সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তারা মসজিদে ঢুকার কিছুক্ষণ আগে এক পথচারীর কাছ থেকে খবর পেয়ে ফিরে আসেন।

ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা।এ ঘটনায় বাংলাদেশের চারজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। সূত্র: এএফপি

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!