• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবিতে বিক্ষোভ


ময়মনসিংহ প্রতিনিধি মে ১২, ২০১৯, ০৪:১১ পিএম
মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবিতে বিক্ষোভ

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশন ( মসিক) নির্বাচনে ভোট ডাকাতি, ভয়ভীতি প্রদর্শন করে জয়লাভের ফল প্রত্যাখান ও বিচার বিভাগীয় তদন্তসহ পূর্ণ নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসুচি পালন করা হয়েছে।

রোববার (১২ মে) সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শহরের ৪নং ওয়ার্ডের হাজারো নারী-পুরুষ এসব কর্মসূচীতে অংশগ্রহণ করেন। এ সময় বিক্ষুদ্ধ জনতাকে ভোট কারচুপি করে জয়লাভ করার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

জানা যায়, বেলা সাড়ে ১১টায় মিছিল নিয়ে হাজারো নারী-পুরুষ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে ঘন্টাব্যাপী অবস্থান নেয় ও বক্তব্য দেন । পরে স্বারকলিপি প্রদান করেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাকের কাছে।

স্বারকলিপিতে সই করেছেন একই এলাকার পরাজিত ৪ জন কাউন্সিলর প্রার্থী-রাসেল পাঠান, ওয়াহিদুল হাসান সুজন, মনির উল্লাহ রিপন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিল প্রার্থী শাহানা আক্তার। এদের মধ্যে রাসেল পাঠান মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

কাউন্সিলর প্রার্থীরা স্বরাকলিপিতে অভিযোগ করে বলেন, সিটির ৪ নং ওয়ার্ডেরর নির্বাচিত কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল নির্বাচনের আগে ও নির্বাচনের দিন নির্বাচনী এলাকার নির্মাণাধীন একটি ভবনে ভোটারদের ধরে নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ভয়ভিতি প্রদর্শন, এলাকার অলিতে গলিতে ভোটারদের শারীরিকভাবে লাঞ্ছিত করেছে, ও নির্বাচনের দিন তাকে ভোট না দিলে দেখে নেয়ার হুমকি দিয়েছেন। নির্বাচনের দিন প্রকাশ্যে বলেছেন এক কোটি টাকা দিয়েছি নির্বাচিত হওয়ার জন্য। তার প্রতিফলন ভোটের ফলাফলে সত্যতা মিলেছে বলে দাবি করা হয়। এর পর স্বারকলিপি নিয়ে যান পাশ্ববর্তী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার অফিসে। সেখানেও তার আগে অবস্থান গ্রহণ করেন এলাকাবাসী।

এছাড়া প্রধানমন্ত্রী, প্রধান  নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ রেঞ্চ পুলিশের ডিআইজি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ময়মনসিংহ সিটি করপোরেশন(২০১৯) ও ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনকে স্বরকলিপি দিয়েছেন জেলা প্রশাসকের মাধ্যমে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!