• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মস্তিষ্কে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুর গেলেন মোশাররফ রুবেল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৪, ২০১৯, ০৭:২৫ পিএম
মস্তিষ্কে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুর গেলেন মোশাররফ রুবেল

ছবি: সংগৃহীত

ঢাকা: সতীর্থ ক্রিকেটার আর শুভাকাঙ্ক্ষিদের ভালবাসাকে সঙ্গী করে চিকিৎসার প্রয়োজনে সিঙ্গাপুরে পাড়ি জমালেন ব্রেন টিউমারে আক্রান্ত মোশাররফ হোসেন রুবেল। বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছেন জাতীয় দলের জার্সিতে পাঁচ ওয়ানডে খেলা এই স্পিনার।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে আগামী সপ্তাহের মধ্যেই মোশাররফ রুবেলের মস্তিষ্কে অস্ত্রোপচার করবেন নিউরো সার্জন এলভিন হং। রুবেলের চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৪০ লাখ টাকা। এত টাকা রুবেলের কাছে নেই। তবে সমস্যাও নেই, এরইমধ্যে তার পাশে দাঁড়িয়েছেন মাশরাফি, সাকিব, তামিমসহ জাতীয় দলের ক্রিকেটাররা। এগিয়ে এসছে বিসিবির বিভিন্ন কর্মকর্তারা। দুঃসময়ে সতীর্থ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনেককে পাশে পেয়ে ফেসবুকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ক্রিকেটার।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে রুবেল বলেন , ‘ইনশাআল্লাহ্‌ দ্রুতই সুস্থ হয়ে যাবো। সার্জারির পর বায়োপসি রিপোর্টটা খুব গুরুত্বপূর্ণ। সবাই দোয়া করবেন যেন ক্যান্সার বা ওরকম কিছু না হয়। তাহলে হয়ত সুস্থতা পেতে আরও বিলম্ব হবে। ব্রেন থেকে ( টিউমার ) পুরোটা তো ফেলে দেওয়া যায় না। ব্রেনের অনেক সেল আছে আরও অনেক কিছু আছে। ওগুলো ক্ষতিগ্রস্ত হলে আবার শারীরিক সমস্যা দেখা দিতে পারে। ওরা সেই অনুযায়ীই চিকিৎসা করবে। যতটুকু থেকে যাবে ওটা রেডিওথেরাপি বা কেমোথেরাপি দিয়ে নির্মূল করবে।’

ব্যক্তিগত উদ্যোগে চিকিৎসা করাতে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাশে পাচ্ছেন রুবেল। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞদের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজে কথা বলেছেন এ ক্রিকেটারের চিকিৎসার ব্যাপারে।

উল্লেখ্য, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের ষষ্ঠ আসরে খেলার সময় হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেছিলেন মোশাররফ হোসেন রুবেল। জ্ঞান ফিরলে এই বাঁহাতি স্পিনারকে  চেকআপের পরামর্শ দিয়েছিলেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী। গত সপ্তাহে পরীক্ষা নিরীক্ষা করে যা জানতে পারলেন তাতে চমকে উঠারই কথা। ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। বয়স ৩৭ পেরিয়ে গেলেও ঘরোয়া ক্রিকেটে সরব উপস্থিতি রুবেলের। বাংলাদেশের জার্সিতে ৫টি ওয়ানডে খেলেছেন এ বাঁহাতি স্পিনার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!