• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মহিলা লীগ নেত্রী পাপিয়া আজীবনের জন্য বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০২০, ০৪:১৯ পিএম
মহিলা লীগ নেত্রী পাপিয়া আজীবনের জন্য বহিষ্কার

ছবি: সংগৃহীত

ঢাকা: দেশ ত্যাগের সময় অবৈধ অর্থসহ পাপিয়া ও আরও ৩ জনকে গ্রেফতার করে র‍্যাব। শনিবার (২২ ফেব্রুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক কার হয়। শামীমা নুর পাপিয়া নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এদিকে, অবৈধ অস্ত্র ও মাদকের ব্যবসা, অর্থ পাচারসহ অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে র‍্যাবের হাতে আটক হওয়া শামিমা নুর পাপিয়াকে আজীবনের জন্য বহিষ্কার করেছে যুব মহিলা লীগ। 

রোববার (২৩ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা নুর পাপিয়াকে সংগঠনের গঠনতন্ত্রের ২২ (ক) উপধারা অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আজীবনের জন্য বহিষ্কার করা হলো।

পাপিয়া ৩ মাসে হোটেল বিল দিয়েছে ৩ কোটি টাকা: রাজনৈতিক প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে নানা অপকর্মের মাধ্যমে রমরমা ব্যবসা চালিয়ে আসছিলেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ওরফে পিউ।

আটকের পর র‌্যাব জানিয়েছে, গত তিন মাসে তিনি হোটেল বিল পরিশোধ করেছেন প্রায় ৩ কোটি টাকা। এর মধ্যে প্রতিদিন বারের বিল দিয়েছেন প্রায় আড়াই লাখ টাকা। অথচ তার আয়কর ফাইলে বছরে আয় দেখানো হয়েছে ২২ লাখ টাকা।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর কারওযান বাজারের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল জানান, পাপিয়া ২০১৯ সালের নভেম্বর মাসে হোটেল ওয়েস্টিনের ২১ তলায় অবস্থিত প্রেসিডেন্ট কক্ষটি ভাড়া নেন। তিনি গত তিন মাসে কক্ষটির ভাড়া বাবদ পরিশোধ করেছেন প্রায় ৮৮ লাখ টাকা।

ওই হোটেলের ১৯ তলায় থাকা বার প্রায় পুরোটাই বুক করে নিতেন পাপিয়া। সেখানে প্রতিদিন মদের বিল পরিশোধ করতেন আড়াই লাখ টাকা। গত তিন মাসে সব মিলিয়ে হোটেল কর্তৃপক্ষকে প্রায় ৩ কোটি টাকার বিল পরিশোধ করেছেন তিনি।

র‌্যাবের সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্প্রতি রাজধানী থেকে বিপুল পরিমাণ জাল টাকা ও ডলারসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- শামীমা নুর পাপিয়া (২৮), তার স্বামী মফিজুর রহমান (৩৮), মফিজুরের পিএস সাব্বির খন্দকার (২৯) ও পাপিয়ার পিএস শেখ তায়্যিবা (২২)। অবৈধ অর্থপাচার, জাল টাকার কারবার, মাদক ব্যবসা ও অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রতারক চক্রটির দুই সদস্য মফিজুর ও সাব্বিরকে নয়াদিল্লি যাওয়ার সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন গেট থেকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ী রাজধানীর হোটেল ওয়েস্টিন থেকে পাপিয়া ও তায়্যিবাকে আটক করা হয়। তাদের অর্থপাচার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

তিনি আরো জানান, পাপিয়ার আয়কর ফাইলে বছরে আয় দেখানো হয়েছে ২২ লাখ টাকা। কিন্তু গত তিন মাসে তিনি হোটেল বিল পরিশোধ করেছেন প্রায় তিন কোটি টাকা। এই টাকার উৎসের বিষয়ে জিজ্ঞাসাবাদে পাপিয়া জানিয়েছেন, হোটেলে আসা লোকদের কাছে মেয়ে সরবরাহ করতে তিনি। হোটেলে অশ্লীল ভিডিও ধারণ করে ওই ব্যক্তিদের ব্লাকমেইল করে মোটা অংকের টাকা আদায় করা হতো।

পাপিয়ার এ অপকর্মে জড়িত থাকা সাতজন উঠতি বয়সী তরুণীর জানিয়েছে, তাদের প্রতি মাসে ৩০ হাজার টাকা দিয়ে অপকর্ম করাতো। এতে কেউ রাজি না হলে পেটাতো পাপিয়া। মেয়েদের অশ্লীল ছবি হাইপ্রোফাইল লোকদের ফোনে পাঠিয়ে লোভ দেখাতো এবং তারা এলে হোটেলে জিম্মি করা হতো।

র‌্যাব জানায়, পাপিয়া দম্পতি নানা অপকর্মের মাধ্যমে ঢাকা, গাজীপুর ও নরসিংদীতে বিপুল পরিমাণ সম্পত্তি গড়ে তুলেছেন। তাদের নামে একাধিক ফ্ল্যাট, গাড়ি, বাড়ি, প্লট এবং ব্যাংকে বিপুল পরিমাণ টাকা রয়েছে। পাপিয়া রাজনৈতিক তদবিরের কথা স্বীকার করলেও সেই নেতাদের নাম জানাতে রাজি হননি। তবে রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে চায় র‌্যাব।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!