• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মহিলাদের নিয়ে অশালীন মন্তব্য, বড় অঙ্কের জরিমানা পাণ্ডিয়া-রাহুলের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২০, ২০১৯, ০৬:১৮ পিএম
মহিলাদের নিয়ে অশালীন মন্তব্য, বড় অঙ্কের জরিমানা পাণ্ডিয়া-রাহুলের

ফাইল ছবি

ঢাকা: করণ জোহরের টিভি শোয়ে গিয়ে বিতর্কিত মন্তব্য করার জ্বালা হাড়ে হাড়ে টের পাচ্ছেন হার্দিক পাণ্ডিয়া এবং লোকেশ রাহুল। মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ২০ লাখ রুপি করে জরিমানা হলো দুই ক্রিকেটারের। বিসিসিআইয়ের ওম্বাডসমান ডি কে জৈন শনিবার শাস্তির কথা ঘোষণা করলেন।

মাস কয়েক আগের কথা। রিয়ালিটি শো ‘কফি উইথ করণ’-এ গিয়ে হার্দিক বলেছিলেন, “কোনও নাইট ক্লাবে গেলে আমি মেয়েদের নামও দেখি না। একটি মেয়েকে যে মেসেজ পাঠাই, সেই মেসেজই অন্য মেয়েদের পাঠিয়ে দিই।’ নিজের যৌনজীবন নিয়ে বলতে গিয়ে হার্দিক জানান তাঁর বাবা-মা তাঁর কাছে বন্ধুর মতো। নিজের প্রথম শারীরিক সম্পর্কের কথাও মাকে খোলাখুলি জানিয়েছিলেন তিনি। হার্দিকের সঙ্গে সুর মেলান রাহুলও। তারপর থেকেই বিতর্কের ঝড় ওঠে। সেই ঘটনার জেরে অনির্দিষ্টকালের জন্য তাঁদের নিষিদ্ধ করেছিল বিসিসিআই। শোকজও করা হয়েছিল। বোর্ডের কাছে নিঃশর্তভাবে ক্ষমাও চেয়েছিলেন তাঁরা। তাতেও বরফ গলেনি। পরে নিষেধাজ্ঞা স্থগিত রেখে তাঁদের ক্রিকেটে ফেরানো হলেও রিয়ালিটি শোয়ের ছায়া তাঁদের পিছু ছাড়েনি।

আইপিএলের ব্যস্ততার মধ্যেই সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআই ওম্বাডসমান বিচারপতি ডি কে জৈন এই দুই ক্রিকেটারকে তাঁর সামনে হাজির হওয়ার জন্য নোটিস পাঠিয়েছিলেন। সেই মতো হাজির হয়েছিলেন তাঁরা। সবদিক বিচার করে শনিবার রায় জানালেন ডি কে জৈন।

বিসিসিআই ওয়েবসাইটে তিনি লেখেন, হার্দিক ও রাহুল ইতিমধ্যেই নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছেন। মহিলাদের নিয়ে অশালীন মন্তব্যের পর নিঃস্বার্থ ক্ষমাও চেয়েছেন। তাই তাঁদের বিরুদ্ধে আর কোনও পদক্ষেপ নেওয়া হবে না। তবে প্রত্যেককে ২০ লাখ রুপি করে জরিমানা দিতে হবে।

যদিও এই জরিমানা বিসিসিআইয়ের খাতে যাবে না। ‘ভারত কে বীর’ অ্যাপের মাধ্যমে দশজন শহিদ কনস্টেবলের পরিবারের হাতে এক লাখ রুপি করে দেওয়া হবে। এছাড়া বাকি দশ লাখ রুপি দৃষ্টিহীনদের ক্রিকেট সংস্থার জন্য দেওয়ার নির্দেশ দিয়েছেন ওম্বাডসমান। আগামী চার সপ্তাহের মধ্যে সব জরিমানা দিতে হবে তাঁদের।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!