• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাওলানা হতে চান একমাত্র ছেলে, দুশ্চিন্তায় দাউদ ইব্রাহিম


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২৭, ২০১৭, ০২:৫৪ পিএম
মাওলানা হতে চান একমাত্র ছেলে, দুশ্চিন্তায় দাউদ ইব্রাহিম

ঢাকা : দাউদ ইব্রাহিম। নামেই যার পরিচয়। এশিয়ার মাফিয়া ডনদের অন্যতম দাউদ ইব্রাহিমের ব্যবসা পুরো এশিয়াজুড়েই। আন্তর্জাতিকভাবে মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা ‘ডি কোম্পানি’র সম্রাট বর্তমানে নাকি বেশ অসুস্থ। তার ওপর গোদের উপর বিষফোঁড়ার মতো তার একমাত্র ‘উত্তরাধিকারী’ নাকি তার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

ভারতে আটক দাউদের ভাই ইকবাল কাসকর সম্প্রতি ভারতীয় তদন্তকারীদের এ তথ্য জানিয়েছেন।

কাসকর জানায়, ডনের নানা সমস্যার মধ্যে সবচেয়ে বেশি মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে তার ছেলে মইন নওয়াজ ডি কাসকর। কারণ ডনের ‘উত্তরাধিকারী’ নাকি ‘পারিবারিক ব্যবসা’য় নিজেকে জড়াতে চান না।

কারণ বাবার ব্যবসার জন্য বিশ্বজুড়ে তাদের পরিবারের বদনাম রয়েছে। পরিবারের অনেকেই রয়েছেন পুলিশের মোস্ট ওয়ান্টেডের তালিকায়। আর এ জন্যই মইন নাকি মাওলানা হতে চান। বাবার অপরাধ জগৎ থেকে দূরে গিয়ে সহজ ও সাধারণ জীবন যাপনের ইচ্ছা তার। দাউদের ভাই ইকবালের দাবি, মইন করাচির সাদ্দার এলাকার ক্লিফটনের বিশাল বড় বাংলো ছেড়ে। সব আতিশয্য ছেড়ে একটি মসজিদসংলগ্ন বাড়িতে সাধারণ জীবনযাপন করছেন।

মইনের স্ত্রী ও তিন সন্তানও তার সঙ্গেই থাকেন। বিজনেস ম্যানেজমেন্টে পড়াশোনা শেষ করে বেশ কিছু দিন বাবার ব্যবসা দেখাশোনা করতেন মইন। বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত ছিলেন তিনি। সানিয়া শেখ নামে পাকিস্তানের এক ব্যবসায়ীর মেয়েকে বিয়ে করেন ২০১১-তে। তবে এখন এসব ছেড়ে তিনি সাধারণ জীবনের দিকেই ঝুঁকেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!