• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার দাবিতে ভোলায় মানববন্ধন


ভোলা প্রতিনিধি ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৭:৩২ পিএম
মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার দাবিতে ভোলায় মানববন্ধন

ছবি : সোনালীনিউজ

ভোলা : জেলার শহরের কুখ্যাত মাদক ব্যবসায়ী মো. আলী জিন্নাহ রাজীব ও তার বাহিনী কর্তৃক ভোলার  সাংবাদিক অমি আহমেদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও স্বারকলিপি দিয়েছে ভোলা মফস্বল সাংবাদিক ফোরাম। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার এর কাছে স্বারকলিপি প্রদান করে সংগঠনের নেতারা।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের কে-জাহান মার্কেটের সামনে কয়েকটি সংগঠনের আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তারা অবিলম্বে চিহ্নিত মাদক ব্যবসায়ী রাজিবকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা ও মাদক ছোবলে থেকে এলাকার যুব সমাজকে রক্ষা করার দাবি জানায়।

এ সময় বক্তব্য রাখেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি মোবাশ্বর উল্ল্যাহ চৌধুরী, ভোলা জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সম্পাদক অ্যাডভোকেট সাহাদাত শাহিন ভোলা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এস এম বাহাউদ্দিন, হেল্প এন্ড কেয়ার এর সিনিয়র সদস্য আমজাদ মুক্তি, সাধারণ সম্পাদক সিয়াম আহমেদ, সাংগঠনিক সম্পাদক সরিফ আহমেদ, প্রচার সম্পাদক ইমতিয়াজুর রহমানসহ আরও অনেকে।

গত ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভোলায় ইয়াবা বিক্রিতে বাধা প্রদান করায় স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ভোলা নিউজ-২৪ ডট নেট-এর নির্বাহী সম্পাদক মো. রকিব উদ্দিন অমি নামের এক সাংবাদিকের ওপর হামলা করেছে রাজিব নামের এক মাদক ব্যবসায়ী।

মামলা সূত্র জানা যায়, রাজিব দীর্ঘদিন ধরে ভোলা শহরের বাংলা স্কুল মোড়ে বিভিন্ন লোকের কাছে ইয়াবা বিক্রি ও সেবন করে আসছে। যার কারণে স্থানীয় যুব সমাজ নেশাগ্রস্ত হয়ে পড়েছে। সে নিজেও ইয়াবা সেবন করে আসছে।

তার কাছে গভীর রাতে ভোলা শহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সেবীদের নিয়ে তার বাসায় গভীর রাত পর্যন্ত ইয়াবার আসর বসে। তার এ সকল মাদক ব্যবসা ভোলা টাইমস নামের একটি অনলাইন নিউজ পোর্টালের সাইন বোর্ড ব্যবহার করে আসছে। সেখানেও মাদক ব্যবসা করত।

যার কারণে গত এক বছর আগে মাদক নিয়ে কুয়েত পুলিশের হাতে ধরা খেয়ে কয়েক মাস জেল খেটেছে। দেশে এসে ইয়াবা ব্যবসা চালাতে তার বাবা-মাকে ঘর থেকে লাঞ্ছিত করে বের করে দেয়। এ নিয়ে তার বাবা-মা ভোলার পুলিশ সুপার, জেলা প্রশাসক, ইউএনও সহ গণ্যমান্যদের কাছে তার ছেলের ইয়াবা সেবন ও বিক্রি বন্ধের জন্য তাদের সহায়তা চায়। কোনো কিছুতেই তার ইয়াবা বিক্রি ও সেবন বন্ধ হয়নি। বরং আরও কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) ছগির মিঞা বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত রাজিবকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!