• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মাদ্রিদে আলোক কুঞ্জকে সম্মাননা প্রদান


কবির আল মাহমুদ, স্পেন সেপ্টেম্বর ২, ২০১৯, ০১:৪৫ পিএম
মাদ্রিদে আলোক কুঞ্জকে সম্মাননা প্রদান

স্পেন : স্পেনের একমাত্র অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সেবামূলক সংগঠন ‘আলোক কুঞ্জ’কে সম্মাননা স্মারক প্রদান করেছে স্পেনে সরকারী নথিভুক্ত আঞ্চলিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা কমিটি ইন স্পেন।

সম্প্রতি মাদ্রিদে নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোক কুঞ্জকে ‘সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান’ এর জন্য এ সম্মাননা প্রদান করা হয়।

এই সময় নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেনের সাবেক সভাপতি সোহেল ভূইয়া আলোক কুঞ্জের ভূয়সী প্রশংসা করে বলেন, মাদ্রিদে বাঙালি তরুণদের এই ধরনের কার্যক্রমে এগিয়ে আসায় মাদ্রিদ কমিউনিটির পক্ষ থেকে আলোক কুঞ্জ সংগঠনের সবাইকে ধন্যবাদ জানান। এই সময় তিনি, ভবিষ্যতে আলোক কুঞ্জের যেকোনো কর্মকান্ডের সাথে তার একাত্মতা ও প্রকাশ করেন।

অনুষ্ঠানে আলোক কুঞ্জ সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ বক্তব্য রাখেন সোহেল রানা। তিনি তার বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেন এর সাবেক সভাপতি সহ আমন্ত্রিত অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, আলোক কুঞ্জের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশে সুবিধা বঞ্চিত অসহায় দেরকে নিয়ে কাজ করা।

সেই ধারাবাহিকতায় বিগত রমজান মাসে দেশের বিভিন্ন জেলায় এতিম শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ইফতার, সেমাই, চিনি, ঈদের নতুন পোশাক দিয়েছে আলোক কুঞ্জ সংগঠন। পুরো রমজান মাস জুরে আটটি এতিমখানায় ভিন্ন ভিন্ন ভাবে ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করে। শতাধিক এতিম ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করে। পঞ্চাশ এর অধিক পরিবারের মাঝে সেমাই, চিনি বিতরণ করা হয়।

তিনি বলেন, সম্প্রতি আলোক কুঞ্জের পক্ষ থেকে বাংলাদেশের বগুড়ায় শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়। আগামীতে আলোক কুঞ্জের কার্যক্রম আরো বেগবান করতে তিনি মাদ্রিদ কমিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

আলোক কুঞ্জের পক্ষে সম্মাননা পুরস্কার গ্রহণ করেন সংগঠনটির কার্যকরী কমিটির  হুসাইন ইকবাল, হানিফ মিয়াজী, আবিদুর রহমান জসিম, আল আমিন সহ আরো অনেকেই।

নারায়ণগঞ্জ জেলা কমিটি ইন স্পেনের সাবেক সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়ার সভাপতিত্বে ও এস এম আসলামের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, রাজনীতিবিদ মোজাম্মেল হোসেন মনু,কমিউনিটি নেতা আবু বক্কর সিদ্দিক মামুন, মুক্তিযোদ্ধা গোলাম মাওলা।

বক্তব্য রাখেন, সানাউল্লাহ শানু, গোলজার সরওয়ার টিটু, আজহার খান, হোসেন মুকুল, তরিক হাসান প্রধান, আরিফ রহমান, গাজী কামরুজজামান মাসুম, সাজিদ মাওলা, মিনহাজুল ইসলাম মুসা ঢাকা জেলা সমিতির সাধারণ সম্পাদক মাসুদ রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সাবেক সভাপতি লুৎফুর রহমান, উপদেষ্টা আব্দুল মুত্তাকীন মুজাক্কির, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ সহ বাঙালি কমিউনিটির বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এতে সংগীত পরিবেশন করেন, স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের ব্যানারে হানিফ মিয়াজী, সোহেল রানা, আল আমীন ও আবিদুর রহমান জসিম। পরে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সোনালীনিউজ/এএস

 

Wordbridge School
Link copied!