• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মানুষ ভোটের অধিকার চায়, ভাত নয়


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০২০, ০৯:১৭ পিএম
মানুষ ভোটের অধিকার চায়, ভাত নয়

ঢাকা: দেশের মানুষকে ভোট ও ভাত এ দুই অপশন থেকে একটি বেছে নিতে বলা হলে, মানুষ ভোটের অধিকার চাইবে। দেশের মানুষ এখন ভোটের অধিকার চায়, ভাত নয় বলে মন্তব্য করেছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. আবদুল মঈন খান। 

শনিবার (১৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে জিয়া নাগরিক ফোরামের (জিনাফ) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন  তিনি।

তিনি ব‌লেন, বিএনপি গণতান্ত্রিক দল আর আওয়ামী লীগ একনায়কতান্ত্রিক। বর্তমানে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকার ও স্বাধীনতা নেই। যে দেশে সুষ্ঠু নির্বাচন হয় না, সে দেশে স্বাধীনতা থাকতে পারে না।

বিএন‌পির এ নেতা বলেন, যারা ভোটের অধিকার কেড়ে নিয়েছে, মানুষ তাদের আর চায় না। মানুষ স্বাধীনতা ভোগ করতে পারছে না, তাহলে কী কারণে স্বাধীনতার ৫০ বছর উদযাপন করব। দেশের মানুষকে গণতন্ত্র দিতে হবে, এটা আমাদের একমাত্র চাওয়া। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন না করলে দেশের মানুষ কখ‌নো আওয়ামী লীগকে ক্ষমা করবে না।

অনুষ্ঠানে জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার সভাপতিত্ব করেন। সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাস‌চিব অ্যাড. সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল প্রমুখ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!