• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মানুষকে হয়রানি করার অধিকার আপনার নেই: মাশরাফি (ভিডিও)


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৯, ০৫:৫২ পিএম
মানুষকে হয়রানি করার অধিকার আপনার নেই: মাশরাফি (ভিডিও)

ছবি সংগৃহীত

ঢাকা: চলতি বছর ৩৭ বছরে পা রাখবেন মাশরাফি বিন মুর্ত্জা। এই বয়সেও বাইশ গজ দাপিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই ওয়ানডে অধিনায়ক। পাশাপাশি রাজনীতিতে নাম লিখিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের টিকিটে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এমপি হয়ে বসে নেই তিনি এলাকার উন্নয়নে এক মন্ত্রণালয় থেকে আরেক মন্ত্রণালয়ে ঘুরছেন। এবার সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে মাঠে নেমেছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার।

গেল বুধবার দুপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধিজনের সাথে মতবিনিময়কালে দুর্নীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে মাশরাফি বলেছিলেন, ‘যারা দুর্নীতিকে প্রশ্রয় দেয় তারাও দোষে দোষী। আপনারা নিজ নিজ দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করবেন। স্বচ্ছতার সাথে কাজ করতে গিয়ে যদি কেউ হুমকি দেয় তাহলে আমাকে জানাবেন। কারও বিরুদ্ধে কোনো অনিয়ম পেলে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। ইতিমধ্যে নড়াইলের একজন কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির তথ্য আমার হাতে এসেছে। আমি একজন সরকারি কর্মকর্তার ফাইল রেডি করে আনছি। আমি নিজেই দুদকে কেচ করবো তার নামে’।

তার ধারাবাহিকতায় ২৫ এপ্রিল নড়াইল সদর আধুনিক হাসপাতাল পরিদর্শন করেন। দুপুরে হাসপাতাল পরিদর্শনকালে কর্তব্যরত চিকিৎসকদের না দেখে  মাশরাফি বিন মুর্ত্জার প্রথম হাসপাতালের তত্বাবধায়ক ডা: মো: আব্দুস শাকুর এবং পরে সিনিয়র সাজারী ডা: আকরাম হোসেনকে মুঠোফোনে যোগাযোগ করে কথা বলেন।

মাশরাফি বলে দিয়েছেন, ‘আমার নড়াইলে চাকরী করতে হলে সরকারি নিয়ম-নীতি মেনে চাকরি করবেন, তা না হলে চাকরী ছেড়ে চলে যান, আমি আপনাকে চলে যেতে হেল্প করবো। অযাথা আমার এলাকা বা দেশের মানুষকে সেবা প্রদানে হয়রানি করার কোন অধিকার আপনার নেই’।

ভিডিও:

হাসপাতালে কোন দালাল ডুকতে পারবে না, হসপিটাল ক্যাম্পাসে বহিরাগত কোন প্রাইভেট এ্যাম্বুলেন্স অবস্থান করতে পারবে না। এর কোনটা ব্যতয় ঘটলে কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। হাসপাতালে যতটুকু রিসোর্স রয়েছে তার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে এবং প্রতিনিয়ত জেলা প্রশাসক ও এসপিকে অবহিত করতে নির্দেশ দেন তিনি।

রাত ৯টায় নড়াইল হাসপাতালের স্টোর রুম পরিদর্শন করেন এবং হাসপাতালের কর্মকর্তাদের মতবিনিয় করেন। এ সময় জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সিভিল সার্জন ডা: আসাদ-উজ-জামান মুন্সী, হাসপাতালের তত্বাবধায়ক ডা: মো: আব্দুস শাকুর, আরএমও ডা: মশিরউর রহমান বাবু, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, চিকিসৎক, নার্স উপস্থিত ছিলেন।

এদিকে দলীয় নেতা কর্মীদের সাথে মতবিনিময় করেছেন গত বুধবার এবং দলীয় নেতাকর্মীদের সাফ জানিয়ে দিয়েছেন আপনারা রাজনীতিটা ভাল করে দেখুন আমি নড়াইলের উন্নয়নটা দেখি। এখানে তার ইঙ্গিত খুবই সুস্পষ্ট যে, যারা এলাকার উন্নয়ন নিয়ে ভাবেন না তাদের রাজনীতিতে কতটুকু প্রয়োজন। সম্ভবত এ কথা দিয়েই রাজনীতি নিয়ে যারা ভাবেন তাদের মাথায় উন্নয়ন মানে কার পকেটে কতটা আসবে। এবার কিন্তু নড়াইল-২ আসনে সে রাজনীতি হতে দেবেন  মাশরাফি বিন মুর্ত্জা। যিনি দেশের ও এলাকার উন্নয়ন নিয়ে ভাবেন এবং স্বইচ্ছায় দায়িত্বভার গ্রহণ করেন তারপক্ষেই রাজনীতি করা সাজে। এ ভাবনা বোধ করি চলমান রাজনৈতিক ধারার নেতাকর্মীদের মাথায় ডুকলে দেশের উন্নয়ন অগ্রগতি তরান্বিত হবে এবং সে উন্নয়ন টেকসইও হবে।

নড়াইল-২ আসনের এমপি  মাশরাফি বিন মুর্ত্জা কাজ করিয়ে সারা দেশকে বুঝিয়ে দিবেন রাজনীতি ও উন্নয়নের সম্পর্ক কি হওয়া উচিত? এ বিশ্বাস বাস্তবায়নের জন্য সকল অশুভশক্তির বিরুদ্ধে মুক্তিযোদ্ধারাসহ সমাজ সচেতন মানুষগুলোকে এগিয়ে আসতে হবে, সহযোগিতা করতে হবে  মাশরাফি বিন মুর্ত্জার সকল উন্নয়ন কর্মকান্ডকে। যেখানে দুর্নীতি, দখলবাজ, উন্নয়ন কর্মকান্ডে বাঁধাসৃষ্টিকারি দেখবেন সেখানে মুক্তিযোদ্ধাসহ সমাজ সচেতন মানুষগুলোকে রুখে দাঁড়াতে হবে। হোক সে দলীয় নেতাকর্মী, সরকারি কর্মকর্তা-কর্মচারী, এলাকার প্রভাবশালী ব্যক্তি বা মহল তাদের রুখতে আপনাদের পাশে নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্ত্তজা থাকবেন বলে নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!