• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মানুষের সেবা করার আগেই না ফেরার দেশে শাওন!


যশোর প্রতিনিধি নভেম্বর ১১, ২০১৮, ০৮:৩২ পিএম
মানুষের সেবা করার আগেই না ফেরার দেশে শাওন!

যশোর: গত ৭ নভেম্বর এমবিবিএস পরীক্ষার ফল প্রকাশ হয়। আর পরীক্ষায় উত্তীর্ণও হয়েছিল হাবিবুল কারিম শাওন। ডাক্তার হওয়ার স্বপ্নও পূরণ হয়েছে তার। কিন্তু সেই স্বপ্ন বাস্তবে ডানা মেলার আগেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন তিনি। তার এই প্রস্থানে ব্যথিত বন্ধু, স্বজন, আত্মীয় সবাই।

শুক্রবার (৯ নভেম্বর) রাতে যশোর শহরের ঘোপ এলাকার বাসায় অসুস্থ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবনতি হলে শনিবার (১০ নভেম্বর) বিকেলে তাকে খুলনার ফরটিস স্কোয়ার্ড হসপিটালে পাঠানো হয়। সেখানে ওই দিন সন্ধ্যায় তার মৃত্যু হয়।

শাওন যশোর মেডিকেল কলেজ থেকে সদ্য এমবিবিএস পাস করেছে। তিনি ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও যশোর জেলা কমিটির সাবেক সভাপতি। তার বাড়ি শেরপুরের নকলা উপজেলার দড়িয়াচর গ্রামে।

শাওনের বন্ধু ডা. ফয়সাল কবীর জানান, শুক্রবার (৯ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে যশোর শহরের বাসায় অসুস্থ হয়ে পড়ে হাবিবুল কারিম শাওন। বমি, পাতলা পায়খানা ও বুকের ব্যাথা নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। ওই রাতে জরুরি বিভাগ থেকে তাকে চিকিৎসা দেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার (৯ নভেম্বর) দুপুরে চিকিৎসকরা তাকে খুলনা ফরটিস স্কোয়ার্ড হসপিটালে স্থানান্তর করেন। সন্ধ্যা ৬টার দিকে সেখানেই তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, খুলনা থেকে শাওনের মরদেহ শেরপুরে গ্রামের বাড়িতে নেয়া হয়েছে। দুই ভাইবোনের মধ্যে শাওন বড় ছিল।

ছাত্র ফেডারেশনের যশোর জেলা সভাপতি মামুন হোসেন জানান, ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ছিলেন ডা. শাওন। এর আগে তিনি যশোর জেলা শাখার সাবেক সভাপতি ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা শোকাহত।

যশোর মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি বিভাগের প্রভাষক নাজমুস সাদিক জানান, শাওন মেধাবী ছাত্র ছিল। মৃত্যুর দুইদিন আগে এমবিবিএস পাস করেছে। ক’দিন পরই তার ইন্টার্ন ডাক্তার হিসেবে যোগদানের কথা ছিল। তার এমন মৃত্যুতে আমরা ব্যথিত।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!