• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মামলা করে বিপাকে ছাত্রলীগ নেতা


যশোর প্রতিনিধি এপ্রিল ২৮, ২০১৯, ০৯:০০ পিএম
মামলা করে বিপাকে ছাত্রলীগ নেতা

যশোর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে যশোরের আদালতে মামলা করে চাপের মধ্যে রয়েছেন বাদী। মামলা তুলে নিতে হুমকি ও চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বাদী যশোর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে প্রেসক্লাব যশোরের সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আনোয়ার হোসেন বিপুল বলেন, যবিপ্রবির ডেস্ক ক্যালেন্ডারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননা করা হয়। এ কারণে গত ১৪ জানুয়ারি যশোর আদালতে উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক নাজমুল হাসানের বিরুদ্ধে দুটি মানহানির মামলা করেছিলেন তিনি। কিন্তু সেই মামলায় কোনো অগ্রগতি নেই। উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। মামলার তদন্ত কর্মকর্তা আমার সঙ্গে এখনও যোগাযোগ করেননি। অথচ আগামী ১৩ মে আদালতে কোতোয়ালি থানা পুলিশের ওসির ওই মামলার প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

বিপুল অভিযোগ করেন, কোতোয়ালি থানার ওসি মানহানি মামলার বাদীর সঙ্গে কোনো যোগাযোগ না করে উল্টো অভিযুক্তদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। আর অভিযুক্ত যবিপ্রবি’র উপাচার্য মামলাটি ভিন্নখাতে নিতে নানা ধরনের অপকৌশল নিয়েছেন। তিনি অবমাননাসহ শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে যেসব শিক্ষার্থী আন্দোলন করেছে তাদের বহিষ্কার করেছেন। এমনকি তিনি শহরের বিভিন্ন মেসে মেসে গিয়ে আন্দোলন না করার জন্যে শিক্ষার্থীদের হুমকি দিচ্ছেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!